ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু | ফাইল ছবি: রয়টার্স

পদ্মা ট্রিবিউন ডেস্ক: ইসরায়েলের ভূখণ্ডে একের পর এক ক্ষেপণাস্ত্র হামলার পর ইরানের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নেতানিয়াহু বলেন, "ইরান আজ রাতে বড় ভুল করেছে। এর জন্য তাদের চড়া মূল্য দিতে হবে।"

মন্ত্রিসভার বৈঠকের শুরুতে দেওয়া বক্তব্যে নেতানিয়াহু আরও বলেন, "ইসরায়েলের শত্রুদের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার ক্ষেত্রে আমাদের দৃঢ় সংকল্প ইরান বুঝতে পারছে না।"  তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, "ইরান খুব শিগগিরই এটা বুঝতে পারবে। আমরা যে নিয়ম প্রতিষ্ঠা করেছি, সেটাই কার্যকর থাকবে। যারা আমাদের ওপর আক্রমণ করবে, তাদের ওপর পাল্টা আক্রমণ করা হবে।"

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার রাতে ইরান থেকে প্রায় ১৮০টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে ইসরায়েলের দিকে। এ হামলায় তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। পরিস্থিতি মোকাবেলায় ইসরায়েল সরকার দেশে জরুরি অবস্থা ঘোষণা করেছে।

এর আগে মঙ্গলবার ইসরায়েলি বাহিনী লেবানন ও সিরিয়ার দামেস্কে ব্যাপক বিমান হামলা চালায় এবং লেবাননের দক্ষিণাঞ্চলের সীমান্ত এলাকায় স্থল অভিযান চালায়। এরপরই ইসরায়েলে ইরানি হামলার খবর পাওয়া যায়।