সাজেক ভ্যালি | ফাইল ছবি

প্রতিনিধি রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের রুইলুই ভ্যালিতে পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করার সময়সীমা আবারও বাড়ানো হয়েছে। সোমবার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জোবাইদা আক্তারের স্বাক্ষরিত এক নোটিশে এ নির্দেশনা দেওয়া হয়। এর আগে প্রশাসন দুই দফা একই ধরনের নোটিশ জারি করেছিল।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের স্বাক্ষরিত নোটিশে জানানো হয়েছে যে, সোমবার রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে আইনশৃঙ্খলা সভার আয়োজন করা হয়। সভায় আজ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিন দিন পর্যটকদের সাজেকে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

রাঙামাটি ও খাগড়াছড়িতে পাহাড়ি-বাঙালি সহিংসতা এবং অগ্নিসংযোগ–ভাঙচুরের ঘটনায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ২৪ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত পর্যটকদের ভ্রমণ না করতে বলা হয়। পরে এই সময়সীমা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়। সর্বশেষ, গতকাল আবারও তিন দিনের জন্য পর্যটকদের সাজেক না যেতে পরামর্শ দেওয়া হয়েছে।

সাজেক রিসোর্ট-কটেজ মালিক সমিতির সভাপতি সুর্পণ দেবর্বমণ প্রথম আলোকে জানান, "গতকাল আরও তিন দিন সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করার বিষয়ে একটি নোটিশ দেওয়া হয়েছে। এ পর্যন্ত ৯ দিন পর্যটকদের সাজেকে না যেতে বলা হলো। তাই আমরা আগাম কোনো কক্ষ বুকিং নিচ্ছি না।"