সাহিত্য সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে কেক কাটার আনন্দঘন মুহূর্ত। ১ অক্টোবর, সন্ধ্যায় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে ঐতিহ্যবাহী সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী কেক কাটা এবং আলোচনা সভার মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় পরিষদে আয়োজিত এই অনুষ্ঠানে সাহিত্যিক, লেখক, সাংবাদিক এবং সংস্কৃতিপ্রেমীরা উপস্থিত  ছিলেন।

প্রাক্তন অধ্যাপক অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য উদয়নাথ লাহিড়ির সভাপতিত্বে এই বিশেষ আয়োজনে উপস্থিত ছিলেন অধ্যাপক আখতার হোসেন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জাহিদুল আলম সনু, যুগ্ম  সম্পাদক সেলিম সরদার, আতাউর রহমান বাবলু, যুধিষ্ঠির কর্মকার, নুরুল ইসলাম বাবলু, সাপ্তাহিক সংবাদ সাতদিনের প্রকাশক ও সম্পাদক  মোস্তাক আহমেদ কিরণ, আজকের পত্রিকার উপজেলা প্রতিনিধি খোন্দকার মাহবুবুল হক দুদু, দাশুড়িয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক হাসানুজ্জামান, দৈনিক উন্নয়নের কথার নির্বাহী সম্পাদক রেজাউল করিম ফেরদৌস, বেতার শিল্পী মো. আলমগীর, আলমগীরুল নিউটন, আব্দুল হাই মঞ্জু চৌধুরী, ডা. অলোক মজুমদার ও আব্দুস সাত্তার।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ওহেদুজ্জামান টিপু।

এই দিনে বিশেষ ব্যক্তিত্বদের উপস্থিতিতে প্রতিষ্ঠানটির একটি বিশেষ প্রস্তুতি সভার আয়োজন করা হয়েছিল। সেই সভা থেকেই সাহিত্য সংস্কৃতি পরিষদের আত্মপ্রকাশ ঘটে। এতে অংশগ্রহণ করেছিলেন সাহিত্যিক ভবঘুরে মজিবর রহমান বিশ্বাস, ঈশ্বরদী সরকারি কলেজের প্রয়াত অধ্যাপক হযরত আলী, স্বর্গীয় নরনারায়ণ রায়, প্রয়াত লুৎফর রহমান, মাহাবুব আহমেদ খান , উদয় নাথ লাহিড়ি ও নাগরিক কমিটির আহবায়ক অ্যাডভোকেট মুস্তাফিজুর রহমান খান কামাল।