প্রতিনিধি ঈশ্বরদী

পানিতে ডুবে মৃত্যু | প্রতীকী ছবি

ঈশ্বরদীতে ফুটবল খেলা শেষে বন্ধুদের সঙ্গে নদীতে গোসল করতে গিয়ে ১৩ বছরের কিশোর দেলোয়ার হোসেন দ্বীপ মারা গেছে। বৃহস্পতিবার রাত ৯টায় তাঁর লাশ নদী থেকে উদ্ধার করা হয়।

দ্বীপ পাকশী ইউনিয়নের দিয়াড় বাঘইল গ্রামের মাসুদ মন্ডলের ছেলে এবং নর্থ বেঙ্গল পেপার মিলস হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্র।

স্থানীয়রা জানিয়েছেন, পূজার ছুটিতে স্কুল বন্ধ থাকায় দ্বীপ কয়েকদিন আগে লক্ষিকুন্ডা ইউনিয়নের কামালপুরে তার নানাবাড়িতে বেড়াতে আসে। ওইদিন দুপুরে সে কয়েকজন বন্ধুর সঙ্গে ফুটবল খেলে। খেলা শেষে তারা কামালপুরের শাপলা ইটভাটার কাছে পদ্মার একটি শাখা নদীতে গোসল করতে নামে। গোসলের সময় দ্বীপ পানিতে তলিয়ে যায়, কিন্তু বন্ধুরা ভয়ে কাউকে জানায়নি। বিকেল পর্যন্ত সে বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাকে খুঁজতে শুরু করে। পরে বন্ধুরা জানায়, সে নদীতে ডুবে গেছে।

দ্বীপের বাবা মাসুদ মন্ডল জানান, ছেলে পানিতে ডুবে যাওয়ার খবর পাওয়ার পর নৌপুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। তবে ফায়ার সার্ভিসের ডুবুরি পৌঁছানোর আগেই স্থানীয় জেলেরা নদীতে তল্লাশি চালিয়ে রাত ৯টায় তার দেহ উদ্ধার করে।

লক্ষিকুন্ডা নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা শাওন চক্রবর্তী জানান, দ্বীপের পানিতে ডুবে যাওয়ার খবর পেয়ে পুলিশ তার নানার বাড়ি ও বাবার বাড়িতে যায়। পরিবার থেকে কোনো অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দেওয়া হয়