বিনোদন প্রতিবেদক

মেহের আফরোজ শাওন, সোহানা সাবা ও কাজী নওশাবা আহমেদ | ফাইল ছবি

দেশের আটটি জাতীয় দিবস, যার মধ্যে ঐতিহাসিক ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবসও রয়েছে, বাতিলের সিদ্ধান্ত নিয়ে দেশের বেশ কয়েকজন জনপ্রিয় তারকা ফেসবুকে প্রতিক্রিয়া জানিয়েছেন।

খ্যাতিমান অভিনেতা সোহেল রানা লিখেছেন, "ভাই নাহিদ, যখন আপনাদের জন্মই হয়নি, তখনকার দেশ এবং নেতাদের নিয়ে কথা বলা আপনার জন্য ঠিক নয়। আমাকে অজ্ঞ বলাতে বাধ্য করবেন না।"

অভিনেত্রী মেহের আফরোজ শাওন তার ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, "আজ ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস থেকে বাতিল হলো! আমি একজন সাধারণ নাগরিক হিসেবে এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। কিছুদিন পর দেখা যাবে, ২৬ মার্চও বাদ যাবে। হয়তো নতুন স্বাধীনতা দিবস হিসেবে ৩৬ জুলাই পালিত হবে!"

তিনি আরও বলেন, "৭ মার্চের পক্ষে কথা বলার জন্য যদি আমাকে 'দালাল' বলা হয়, তবে আমি মুক্তিযুদ্ধের দালাল, বঙ্গবন্ধুর দালাল।"

ব্যান্ড তারকা মাকসুদুল হক প্রশ্ন করেন, "নয়া বাংলাদেশে একুশে ফেব্রুয়ারি আর পহেলা বৈশাখ থাকবে তো, নাকি ওগুলোকেও বাতিল করা হবে?"

অভিনেত্রী সোহানা সাবা লেখেন, "বাংলাদেশ, মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু—সবকিছুই ১৯৭১। লিখে রাখলাম, হার্ডড্রাইভ বা সফটওয়্যার আমি বুঝি না, তবে যদি কোনোভাবে সব ভুলে যাই!"

অভিনেত্রী ও ফিল্ম সার্টিফিকেশন বোর্ডের সদস্য কাজী নওশাবা আহমেদ লিখেছেন, "৭ই মার্চ আমাদের লড়াকু বাংলাদেশের ভিত্তি। একসঙ্গে এগিয়ে যাওয়ার মুক্তির বার্তা!"

এমন পরিস্থিতিতে সামাজিক মাধ্যমে এসব তারকার বক্তব্য বেশ আলোড়ন সৃষ্টি করেছে।