প্রতিনিধি রংপুর

রংপুর নগরের সেন্ট্রাল রোডে জাতীয় পার্টির জেলা কার্যালয়ে সোমবার রাতে সভায় বক্তব্য দেন দলের কো-চেয়ারম্যান মোস্তাফিজার রহমান | ছবি: পদ্মা ট্রিবিউন

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোস্তাফিজার রহমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলমকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করেছেন। 

সোমবার রাতে রংপুর নগরের সেন্ট্রাল রোডে জাতীয় পার্টির কার্যালয়ে এক সভায় এ ঘোষণা দেন মোস্তাফিজার রহমান। সভায় জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মোস্তাফিজার রহমান বলেন, "হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলমের কোনো কর্মসূচি রংপুরের মাটিতে হতে দেওয়া হবে না।" সভায় উপস্থিত দলীয় নেতা–কর্মীরাও স্লোগান দিয়ে এ ঘোষণায় সমর্থন জানান।

তিনি আরও বলেন, "জাতীয় পার্টিকে রাজনৈতিক সংলাপে না ডাকার যে ঘোষণা তাঁরা দিয়েছেন, সে কারণে রংপুরে তাঁদের উপস্থিতি আমরা মেনে নেব না। জাতীয় পার্টির শক্তি দেখাতে হবে, যদি এই আন্দোলনকে জনস্রোতে পরিণত করতে না পারি, তাহলে আমাদের দলকেও এখান থেকে বিদায় নিতে হবে।"

জেলা প্রশাসক, পুলিশ সুপার, ডিআইজি ও পুলিশ কমিশনারের উদ্দেশে মোস্তাফিজার রহমান বলেন, "জাতীয় পার্টিকে বাদ দিয়ে রংপুরে কোনো সংলাপ করা যাবে না। যদি আমাদের আমন্ত্রণ বা সম্মান না দেওয়া হয়, তবে জাতীয় পার্টি নিজেই অধিকার আদায়ে সক্ষম। এ জন্য আপনারা প্রস্তুত থাকবেন।"

সম্প্রতি, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচনসহ বিভিন্ন ইস্যুতে সংলাপ করছেন। তবে, জাতীয় পার্টির সঙ্গে সংলাপ নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহ ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দেন। সেখানে তাঁরা জাতীয় পার্টিকে স্বৈরাচারী সরকার ও ফ্যাসিস্টের দোসর হিসেবে উল্লেখ করে সংলাপে আমন্ত্রণের প্রতিবাদ করেন।