বিনোদন প্রতিবেদক

সুনিধি নায়েক | শিল্পীর সৌজন্যে

ঢাকার যাত্রাবিরতিতে ‘সপ্তমী উইথ সুনিধি’ শীর্ষক শোতে গান গাইবেন জনপ্রিয় সংগীতশিল্পী সুনিধি নায়েক। কয়েক মাসের বিরতির পর বৃহস্পতিবার তিনি একক শোতে অংশ নেবেন।

শো সম্পর্কে সুনিধি বলেন, “যাত্রাবিরতিতে শো করতে বরাবরই ভালো লাগে। এই অনুষ্ঠানে আমি রবীন্দ্রসংগীত গাইব, সঙ্গে আড়ালে থেকে কয়েকটি মৌলিক গানও পরিবেশন করব।”

তিনি উল্লেখ করেন, ‘ও যে মানে না মানা’, ‘বন্ধু রহো সাথে’, ‘বুক বেঁধে তুই দাঁড়া দেখি’সহ অন্যান্য রবীন্দ্রসংগীত গেয়ে তিনি জনপ্রিয়তা অর্জন করেছেন। প্রথম একক অ্যালবাম “আড়ালে” দিয়ে মৌলিক গানেও তাঁর পারঙ্গমতা প্রমাণিত হয়েছে।

সুনিধির সামনে আরও চারটি মৌলিক গান প্রকাশের পরিকল্পনা রয়েছে, এর মধ্যে দুটি গান ইতোমধ্যে রেকর্ড করা হয়েছে। তিনি বর্তমানে ১০টির মতো রবীন্দ্রসংগীত রেকর্ড করে রেখেছেন এবং শিগগিরই একটি অ্যালবাম প্রকাশ করবেন। শুভেন্দু দাসের সঙ্গে একটি নতুন রবীন্দ্রসংগীতেও সুনিধিকে পাওয়া যাবে।

মাত্র তিন বছর বয়স থেকে গান গাইছেন সুনিধি। ভারতের আসানসোলে জন্মগ্রহণ করে সেখানেই তাঁর কৈশোর কেটেছে। রবীন্দ্রসংগীতের পাঠ তিনি শান্তিনিকেতনের আলো-হাওয়ায় শিখেছেন এবং ২০১৮ সালে বিশ্বভারতীর পড়াশোনা শেষ করেন। ২০২০ সালের শেষভাগে সংগীতশিল্পী অর্ণবকে বিয়ে করে ঢাকায় স্থায়ী হয়েছেন সুনিধি।