নিজস্ব প্রতিবেদক ঢাকা

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সেনাবাহিনীর উপস্থিত কর্মকর্তাদের সঙ্গে ফটোসেশনে অংশগ্রহণ করেন। ৬ অক্টোবর, ২০২৪ | ছবি: পদ্মা ট্রিবিউন 

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস রোববার সেনাবাহিনী সদর দপ্তরে ‘সেনা সদর নির্বাচনী পর্ষদ-২০২৪’-এর উদ্বোধন করেন। এখানে বাংলাদেশ সেনাবাহিনীর কর্নেল ও লেফটেন্যান্ট কর্নেল পদমর্যাদার কর্মকর্তারা পরবর্তী পদোন্নতির জন্য বিবেচিত হবেন।

প্রধান উপদেষ্টা তার বক্তব্যে বলেন, "নতুন বাংলাদেশের জন্য সবাইকে স্বাগত জানানো হচ্ছে। তিনি শ্রদ্ধার সঙ্গে ছাত্র আন্দোলনে নিহতদের এবং মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সেনানীদের স্মরণ করেন।"

তিনি বলেন,"এ জাতি তাদের চিরদিন মনে রাখবে।"

তিনি আরও বলেন, "পদোন্নতির জন্য কর্মকর্তাদের দক্ষতা, নেতৃত্বের গুণাবলি, শৃঙ্খলা, সততা, বিশ্বস্ততা ও যোগ্যতা বিবেচনা করতে হবে। যেসব কর্মকর্তা সৎ, নীতিবান এবং যোগ্য নেতৃত্ব দেখিয়েছেন, তাদেরই পদোন্নতির উপযুক্ত বলে তিনি মন্তব্য করেন।"

ড. ইউনূস বলেন, "দেশের সংকটকালে সেনাবাহিনী জনগণের পাশে দাঁড়িয়ে অন্তর্বর্তী সরকার গঠনে সহায়তা করেছে, যা দেশকে অস্থিরতার হাত থেকে রক্ষা করেছে। ফলে সেনাবাহিনী আবারও জনগণের আস্থা অর্জন করেছে।"

অনুষ্ঠানে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে প্রধান উপদেষ্টা ফটোসেশনে অংশ নেন এবং পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে রাখেন।