প্রতিনিধি গোয়ালন্দ

গাছ সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। শনিবার রাতে রাজবাড়ীর পাংশা উপজেলার পাছপাড়া গোপালপুর শিহর আমতলী এলাকায় | ছবি: পদ্মা ট্রিবিউন 

রাজবাড়ীর পাংশা উপজেলার পাছপাড়া গোপালপুর শিহর আমতলী এলাকায় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে গাছ ফেলে যানবাহনে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দল ছয় থেকে সাতটি গাড়ির চালক ও যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন ও মূল্যবান জিনিসপত্র লুট করেছে। বাধা দিতে গেলে ডাকাতরা কয়েকজনকে মারধর করেছে। এই ঘটনা ঘটে শনিবার গভীর রাতে।

পুলিশের দাবি, ডাকাতির চেষ্টা করা হয়েছে। খবর পেয়ে পাংশা ও কুষ্টিয়ার খোকশা থানার পুলিশ ঘটনাস্থল থেকে গাছ সরিয়ে যানবাহনের চলাচল স্বাভাবিক করে। পুলিশ জানিয়েছে, যাত্রীদের কিছু খোয়া যায়নি।

ডাকাতির কবলে পড়া কুষ্টিয়াগামী রোজিনা পরিবহনের যাত্রী, জাতীয় দৈনিক পত্রিকার কুমারখালী প্রতিনিধি কে এম আর শাহিন শনিবার রাত ২টার দিকে তাঁর ফেসবুকে লেখেন, “এইমাত্র ডাকাতির কবল থেকে বেঁচে গেলাম। মহান আল্লাহ তাআলা সহায় ছিলেন।”

তিনি জানান, "ঢাকা থেকে ফেরার পথে রাত ২টার সময় রাজবাড়ী সীমানায় ডাকাতি ঘটে। অল্পের জন্য তিনি ও অন্য যাত্রীরা রক্ষা পেলেও তাঁদের গাড়ির সামনের ৫ থেকে ৭টি বাস, ট্রাক ও প্রাইভেটকারে ডাকাতি হয়েছে। কয়েকজন আহতও হয়েছেন। পরিস্থিতি খারাপ হলে তিনি খোকসা ও পাংশা থানার পুলিশকে জানান, দ্রুত দুই দিক থেকে পুলিশ এসে পৌঁছায় এবং ডাকাত দল পালিয়ে যায়।"

রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে গাছ ফেলে যানবাহনে ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার রাতে রাজবাড়ীর পাংশা উপজেলার পাছপাড়া গোপালপুর শিহর আমতলী এলাকায় | ছবি: পদ্মা ট্রিবিউন 

এ বিষয়ে রোববার সকালে কে এম আর শাহিন বলেন, "তিনি ঢাকা থেকে ফেরার পথে একই ফেরিতে নদী পার হয়ে কুষ্টিয়া ফিরছিলেন। যখন তাঁরা রাজবাড়ীর পাংশা উপজেলার মাছপাড়া আমতলী কবরস্থান এলাকায় পৌঁছান, তখন ডাকাত দল সড়কে কয়েকটি গাছ ফেলে দেয়। এই দৃশ্য দেখে তিনি পাংশা ও খোকশা থানায় খবর দেন। গাছ ফেলায় বেশ কিছু গাড়ি আটকা পড়ে।"

প্রায় ১০ মিনিটের মধ্যে ডাকাত দল ৪টি পণ্যবাহী ট্রাক, একটি কাভার্ড ভ্যান, একটি প্রাইভেটকার ও একটি বাসে ডাকাতি করে নগদ টাকা এবং মোবাইল ফোন নিয়ে যায়। চালকদের সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন, ডাকাতেরা ঢাকাগামী একটি পণ্যবাহী ট্রাকের চালকের গলায় অস্ত্র ঠেকিয়ে ৪০ হাজার টাকা, কুষ্টিয়াগামী কাভার্ড ভ্যান চালকের ৭০০ টাকা এবং প্রাইভেটকারের যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন নেয়। অন্যান্য যানবাহন থেকে কত পরিমাণ লুট হয়েছে, তা তিনি জানতে পারেননি।

একটি দূরপাল্লার যাত্রীবাহী পরিবহনের তত্ত্বাবধানকারী আবু জাফরসহ স্থানীয় কয়েকজন জানান, "মাছপাড়া ইউনিয়নের গোপালপুর শিহর আমতলা কবরস্থানের সামনে ডাকাতি হয়েছে। এক সপ্তাহ আগে রাত ২টার দিকে পাংশার গান্ধিমারা হাইওয়ে থানার কাছে ডাকাত দল রাস্তায় গাছ ফেলে ডাকাতির চেষ্টা করেছিল। তবে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে ডাকাত দল পালিয়ে যায়।"

পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন বলেন, "শনিবার রাত আড়াইটার দিকে ডাকাত দল রাস্তায় গাছ ফেলে ডাকাতির চেষ্টা করে। খবর পেয়ে পাংশা ও খোকশা থানার টহল পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছালে ডাকাতরা পালিয়ে যায়। পরে রাস্তা থেকে সব গাছ সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়। এ ঘটনায় থানায় কেউ অভিযোগ করেননি।"