রুহুল কুদ্দুস তালুকদার দুলু | ছবি: সংগৃহীত

প্রতিনিধি নাটোর: নাটোরে বিএনপির নির্বাহী কমিটির সদস্য রুহুল কুদ্দুস তালুকদার দুলু হত্যা মামলা ও ত্রাণের ঢেউটিন আত্মসাতের অভিযোগসহ চারটি মামলায় খালাস পেয়েছেন। বৃহস্পতিবার বিকেলে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত এই রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, সাক্ষ্যপ্রমাণ শেষে চারটি মামলার রায় ঘোষণা করা হয়। এর মধ্যে একটি মামলা ছিল যুবলীগ কর্মী মো. রাজীব হত্যাকাণ্ডের এবং বাকি তিনটি ছিল সরকারি ত্রাণের ঢেউটিন আত্মসাতের অভিযোগে।

সরকারি কৌঁসুলি মাসুদ হাসান জানান, "চারটি মামলার সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। সাক্ষীদের কেউই আসামিদের ঘটনার সঙ্গে সম্পৃক্ততা প্রমাণ করতে পারেননি। তাই আদালত আসামিদের বেকসুর খালাস দিয়েছেন।"

আসামিপক্ষের আইনজীবী রুহুল আমীন তালুকদার জানান, "২০১৫ সালের ২৯ আগস্ট নাটোর শহরের স্টেশন বাজার এলাকায় যুবলীগের জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে আসার সময় হামলার ঘটনা ঘটে। এতে যুবলীগ কর্মী মো. রাজীব নিহত হন। রাজীবের স্বজন কামরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন এবং পুলিশ তদন্ত শেষে রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ ৩৩ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দেয়। তবে আদালত সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে সবাইকে খালাস দেন।"

রুহুল কুদ্দুস তালুকদার বলেন, "মামলাগুলো রাজনৈতিক আক্রোশ থেকে করা হয়েছিল। আমাদের বিরুদ্ধে কোনো প্রমাণ না থাকায় আদালত খালাস দিয়েছেন।"

এছাড়া, ২০০৭ সালে ঢেউটিন আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া তিনটি মামলাতেও আদালত তাঁকে এবং অন্যান্য আসামিদের খালাস দেন।