চলনবিলে অবৈধভাবে মাছ শিকার, বিএনপির ৮ নেতা-কর্মীর নামে মামলা

মামলা | প্রতীকী ছবি

প্রতিনিধি নাটোর: নাটোরের সিংড়া উপজেলায় অবৈধভাবে বাঁধ দিয়ে চলনবিলে মাছ শিকারের অভিযোগে পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক রুহুল আমিনসহ বিএনপির আট নেতা-কর্মীর নামে মামলা হয়েছে। 

বৃহস্পতিবার রাতে জ্যেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাহাদত হোসেন বাদী হয়ে সিংড়া থানায় মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে এ মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সিংড়া পৌর এলাকার চলনবিলের পাটকোল ও পাটকোল বেইলি ব্রিজ এলাকায় অবৈধভাবে বাঁধ দিয়ে মাছ শিকার করে আসছিলেন বিএনপির নেতা-কর্মীরা। সেখানে মাছ শিকার বন্ধে ৩১ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন জ্যেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন। অভিযান চলাকালে তিনি অবৈধ বাঁধ অপসারণ করেন।

এ ঘটনায় মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন বিএনপির আট নেতা-কর্মীর নামে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ সালের ৫ ধারায় মামলা করেন। মামলায় পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন ছাড়াও বিএনপি কর্মী মাসুদ রানা, আব্দুল মতিন, আব্দুল করিম, আবু জাফর, রাজিব হোসেন, ফারুক হোসেন ও মো. দুলালকে আসামি করা হয়েছে। তাঁদের কাউকেই পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।

এ বিষয়ে সিংড়া উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন বলেন, ‘বেশ কিছুদিন ধরে কয়েকজন অবৈধভাবে বাঁধ দিয়ে মাছ শিকার করে আসছিল। আমি পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করেছি এবং আটজনের নামে মামলা করেছি।’

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম বলেন, বৃহস্পতিবার রাতে উপজেলা মৎস্য কর্মকর্তা বাদী হয়ে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে আটজনের নামে একটি মামলা করেছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।