বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। বিভিন্ন হাসপাতালে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। মুগদা জেনারেল হাসপাতাল, ঢাকা, ২৬ সেপ্টেম্বর | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: দেশে ডেঙ্গুতে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮২৯ জন। স্বাস্থ্য অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই তিনজন মারা গেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার হাসপাতালগুলোয়। তাঁদের মধ্যে একটি শূন্য থেকে পাঁচ বছর বয়সী ছেলেশিশু রয়েছে। অপর দুজন নারী, যাঁদের বয়স ২৬ থেকে ৩০ ও ৪১ থেকে ৪৫ বছরের মধ্যে। এ নিয়ে চলতি মাসে ৫৮ জনের মৃত্যু হলো।

নতুন রোগীদের মধ্যে সর্বোচ্চ ১৯৪ জন ভর্তি হয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার হাসপাতালগুলোয়। এ ছাড়া ডিএসসিসি এলাকায় ১৫৮ জন, ঢাকা মহানগরের বাইরে ঢাকা বিভাগে ১৭২জন, কক্সবাজার জেলায় ৩৯ জনসহ চট্টগ্রাম বিভাগে ৯১, খুলনা বিভাগে ৭৩, বরিশাল বিভাগে ৭১, রাজশাহী বিভাগে ২৪ এবং ময়মনসিংহ ও রংপুর বিভাগে ২৩ জন করে হাসপাতালে ভর্তি হয়েছেন।

দেশে চলতি বছর এ পর্যন্ত ১৪১ ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটির বিভিন্ন হাসপাতালে। এ সংখ্যাটি ৮০।

ডেঙ্গুতে মারা যাওয়া রোগীদের মধ্যে ৫২ দশমিক ৫ শতাংশ নারী ও ৪৭ দশমিক ৫ শতাংশ পুরুষ। এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা ২৭ হাজার ৩৮৪। তাঁদের মধ্যে পুরুষ ৬২ দশমিক ৯ শতাংশ ও নারী ৩৭ দশমিক ১ শতাংশ।