কুয়াকাটায় আবাসিক হোটেল থেকে তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার

তরুণীর লাশ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ  | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি কলাপাড়া:  পটুয়াখালীর কুয়াকাটা পর্যটনকেন্দ্রের একটি আবাসিক হোটেল থেকে আফরোজা আক্তার রিতু (১৯) নামের এক তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ।  শনিবার বেলা তিনটার দিকে হোটেলের দরজা ভেঙে লাশটি উদ্ধার করেছে মহিপুর থানা-পুলিশ।

পুলিশ জানায়, শুক্রবার বিকেলে আফরোজা আক্তারসহ চারজনের একটি দল কুয়াকাটায় বেড়াতে আসেন। সন্ধ্যায় তাঁরা কুয়াকাটা সমুদ্রসৈকত লাগোয়া হোটেল ‘নিউ সি বিচ ইন’-এর ৫০১ নম্বর কক্ষ ভাড়া নেন। গতকাল রাত পর্যন্ত তাঁরা স্বাভাবিকভাবেই চলাফেরা করেন।

আজ দুপুরে কোনো সাড়া শব্দ না পেয়ে পুলিশকে খবর দেয় হোটেল কর্তৃপক্ষ। পুলিশ গিয়ে হোটেলটির যে কক্ষে ওই তরুণী অবস্থান করছিলেন, সেই কক্ষের দরজার সামনে গিয়ে ডাকাডাকি করে। কোনো সাড়াশব্দ না পেয়ে পুলিশ দরজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ওই তরুণীর লাশ উদ্ধার করে। ঘটনার পর জিজ্ঞাসাবাদের জন্য তরুণীর সঙ্গে আসা তিনজনকে আটক করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, আফরোজা আক্তারের বাড়ি যশোর জেলার চোকদাপপাড়া থানার বেজপাড়া গ্রামে। হোটেলের রেকর্ড বইয়ে তাঁর স্বামীর নাম লেখা ছিল ইছা মীর।

জানতে চাইলে হোটেলের ব্যবস্থাপক রুমান মৃধা বলেন, হোটেলের নিয়মানুযায়ী ডায়েরি করে তাঁরা কক্ষ ভাড়া দেন। তাঁদের কোনো আচার-আচরণও খারাপ দেখেননি। আজ দুপুরে তাঁরা গিয়ে দেখেন, কক্ষের দরজা বন্ধ। কক্ষের সামনে তরুণীর সঙ্গে থাকা তিনজন বসে আছেন। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে দরজা ভেঙে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় থাকা লাশটি উদ্ধার করেন। তিনি বলেন, আফরোজার সঙ্গে থাকা অন্যরা পালানোর চেষ্টা করলে হোটেল কর্মচারীরা তাঁদের আটকে রাখেন।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন তালুকদার বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। ওই তরুণী যে কক্ষে ছিলেন, সেটির দরজা ভেতর থেকে আটকানো ছিল। তাঁরা বারবার ডাকাডাকি করেও কোনো সাড়াশব্দ পাননি। পরে দরজা ভেঙে ওই তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার করেন।

ওসি আনোয়ার হোসেন আরও বলেন, লাশটি ময়নাতদন্তের জন্য পটুয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এক তরুণীসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।