মৌসুম শেষে লিভারপুল ছাড়ার ইঙ্গিত দিলেন সালাহ

চলতি মৌসুম শেষে লিভারপুল ছাড়বেন সালাহ? | রয়টার্স

ক্রীড়া প্রতিবেদক: ওল্ড ট্রাফোর্ডে ১০ম গোল করেছেন মোহাম্মদ সালাহ। রোববার প্রিমিয়ার লিগের ম্যাচটিতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে তাঁর দল লিভারপুল। ১টি গোল করে ও লুইস দিয়াজকে দিয়ে ২টি গোল করিয়ে ম্যাচসেরা হওয়া মিসরীয় তারকা ম্যাচ শেষে মন খারাপ হওয়ার মতোই খবর দিলেন লিভারপুল ভক্তদের। সালাহ জানালেন এ মৌসুম শেষেই বিদায় নেবেন অ্যানফিল্ডের ক্লাবটি থেকে।

২০১৭ সালে লিভারপুলে যোগ দেওয়ার পর ২১৪ গোল করা সালাহ স্কাই স্পোর্টসকে বলেছেন নিজের ভাবনার কথা, ‘গ্রীষ্মটা ভালোই কেটেছে, যেহেতু ক্লাবে আমার এটাই শেষ বছর তাই চেষ্টা করব বাকিটা সময়ও ইতিবাচক থাকার’। 

৩২ বছর বয়সী সালাহর সঙ্গে লিভারপুলের চুক্তির মেয়াদ ফুরাবে এ মৌসুম শেষেই। সেই মেয়াদ বাড়ানো নিয়ে কোনো আলোচনা এখনো হয়নি সালাহ ও লিভারপুল কর্তৃপক্ষের। কোথায় যাবেন তা অবশ্য এখনো জানাননি সালাহ, ‘আমি সময়টা উপভোগ করতে চাইছি। এ (লিভারপুল ছাড়া) নিয়ে ভাবতে চাচ্ছি না। দেখি আগামী বছর কী হয়।’

ওল্ড ট্রাফোর্ডে টানা সাত ম্যাচে গোল করা সালাহ জানালেন ক্লাবের কেউ এখনো চুক্তি নিয়ে তাঁর সঙ্গে আলাপ করেনি, ‘সত্যি বলছি এটাই হয়তো ওল্ড ট্রাফোর্ডে আমার শেষ ম্যাচ হতে যাচ্ছে ধরেই খেলতে নেমেছি। ক্লাবের কেউ চুক্তি নিয়ে আমার সঙ্গে কথা বলেনি। এটা তো আমার বিষয় নয়, ক্লাবের বিষয় এটি।’

২০২২ সালে বার্ষিক প্রায় ২.৪ কোটি ডলারে লিভারপুলের সঙ্গে তিন বছরের চুক্তি করেন সালাহ। ২০২০ সালে প্রিমিয়ার লিগ যুগে লিভারপুলকে প্রথম লিগ শিরোপা এনে দিতে বড় ভূমিকাই রেখেছিলেন সালাহ।