বগুড়া জেলা যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল

প্রতিনিধি বগুড়া: মেয়াদোত্তীর্ণ হওয়ায় যুবদলের বগুড়া জেলা শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। আজ বুধবার যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক এম এন ইসলাম সোহেলের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, মেয়াদোত্তীর্ণ হওয়ায় জাতীয়তাবাদী যুবদল বগুড়া জেলা শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। শিগগিরই ইউনিটটিতে নতুন কমিটি ঘোষণা করা হবে। যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আবদুল মোনায়েম মুন্না ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ইতিমধ্যে এ সিদ্ধান্ত অনুমোদন করেছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ প্রসঙ্গে বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা বলেন, শিগগির যুবদলের কেন্দ্রীয় কমিটি থেকে এ বিষয়ে পরবর্তী সাংগঠনিক পদক্ষেপ গ্রহণ করা হবে।

সাংগঠনিক সূত্রে জানা যায়, ২০১৮ সালে বগুড়া জেলা যুবদলের সর্বশেষ পূর্ণাঙ্গ কমিটির সভাপতি ছিলেন বগুড়া পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের টানা পাঁচবারের নির্বাচিত কাউন্সিলর সিপার আল বখতিয়ার এবং সাধারণ সম্পাদক ছিলেন খাদেমুল ইসলাম। ২০১৯ সালের ১৫ মে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণার পর দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়। জেলা বিএনপির তৎকালীন আহ্বায়ক গোলাম মো. সিরাজকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। এ ঘটনায় সংশ্লিষ্টতা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ১৬ নেতা-কর্মীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। এর কয়েক দিনের মাথায় জেলা যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

একই বছরের ৬ আগস্ট জেলা যুবদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে খাদেমুল ইসলামকে আহ্বায়ক এবং জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলমকে যুগ্ম আহ্বায়ক করে ৩৫ সদস্যবিশিষ্ট কমিটি হ