বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে। শুক্রবার সন্ধ্যার পর পৌর এলাকার টোরাগড় গ্রাম ও মকিমাবাদ সর্দার বাড়ির দুই গ্রুপের মাঝে সংঘর্ষ শুরু হয়। তিন ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে দুই গ্রুপের অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে সেনাবাহিনী ও পুলিশ।

স্থানীয়রা জানান, শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই হাজীগঞ্জ বাজার বিএনপি নেতাকর্মীদের নিয়ন্ত্রণে যায়। তবে চাঁদাবাজি, দখলসহ আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব শুরু হয় সর্দার বাড়ির বিএনপির একটি গ্রুপ ও টোরাগড় গ্রামের বিএনপির অপর গ্রুপের নেতাকর্মীদের মাঝে। এই নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যার পর সংঘর্ষ শুরু হয়। এ সময় কয়েকটি মোটরসাইকেলে আগুন ও গাড়ি ভাঙচুর করা হয়। আহত হন অনেকে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যার পর দুই পক্ষের মাঝে সংঘর্ষ শুরু হয়ে চলে গভীর রাত পর্যন্ত। পরে সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এর জেরে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে টোরাগড় এলাকার গ্রুপটি হাজীগঞ্জ বাজারে হামলা চালায়। এ সময় দুই পক্ষের মাঝে ব্যাপক সংঘর্ষ বাধে। এ অবস্থায় পুলিশের একটি টিম হাজীগঞ্জ বিশ্বরোড এবং আরেকটি টিম থানা রোড এলাকায় সতর্ক অবস্থান নেয়। পরিস্থিতি ভয়াবহ দেখে পুলিশ সহায়তার জন্য সেনাবাহিনীকে খবর দেয়। রাত ১০টার পর সেনাবাহিনী ও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চাঁদপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন ও পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব।

এ বিষয়ে জানতে চাইলে চাঁদপুরের পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব বলেন, সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের তৎপরতায় হাজীগঞ্জের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। নিহতের বিষয়ে বিভিন্ন তথ্য পাওয়া যাচ্ছে। আমরা তথ্য যাচাই-বাছাই করে নিশ্চিত করে বলতে পারবো।