চিকিৎসকের ভুয়া পরিচয় দিয়ে চিকিৎসা করার দায়ে এস এম হান্নান নামে একজনকে লাখ টাকা জরিমানা করেন ইউএনও। বৃহস্পতিবার নাটোরের সিংড়া উপজেলার কালীগঞ্জ বাজারে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি নাটোর: নাটোরের সিংড়া উপজেলায় চিকিৎসকের ভুয়া পরিচয় দিয়ে চিকিৎসা করার দায়ে এক ব্যক্তিকে লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার কালীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাঁকে এ জরিমানা করা হয়।

জরিমানাপ্রাপ্ত ব্যক্তির নাম এস এম হান্নান। তিনি কালীগঞ্জ বাজারের একটি ওষুধের দোকানে বসে চিকিৎসক পরিচয় দিয়ে রোগীদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, এস এম হান্নান দীর্ঘদিন ধরে কালীগঞ্জ বাজারের একটি ওষুধের দোকানে বসে নিজেকে এমবিবিএস ডিগ্রিধারী চিকিৎসক পরিচয় দিয়ে চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হা-মীম তাবাসসুম প্রভা অভিযান চালিয়ে কথিত ওই চিকিৎসককে হাতেনাতে আটক করেন। এ সময় এস এম হান্নান স্বীকার করেন যে তাঁর কোনো সনদ নেই। তিনি কোনো দিন মেডিকেলে পড়ালেখাও করেননি। পরে তাঁকে এক লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার অর্থ তাৎক্ষণিক পরিশোধ করায় তাঁকে কারাদণ্ড দেওয়া হয়নি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক কর্মকর্তা মো. জহুরুল ইসলাম বলেন, অভিযান পরিচালনার সময় ঔষধ প্রশাসন অধিদপ্তরের ড্রাগ সুপার মিতা রায় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।