গোয়ালন্দে ব্যবসায়ীকে গলা কেটে হত্যার ঘটনায় পরিবারের মামলা

নিহত ব্যবসায়ী আলমগীর কবির | ছবি: সংগৃহীত

প্রতিনিধি গোয়ালন্দ: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেবগ্রামের ব্যবসায়ী আলমগীর কবিরকে (৪৫) হত্যার ঘটনায় গোয়ালন্দ ঘাট থানায় মামলা হয়েছে। নিহত ব্যক্তি ছোট ভাই মো. ইছাহাক মোল্লা (৩৬) বাদী হয়ে গতকাল শনিবার রাতে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলাটি করেন। রাতেই পরিবারের কাছে লাশ হস্তান্তর করে পুলিশ।

নিহত আলমগীর কবির ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের ধুতরাহাটি গ্রামের আবদুল কালাম মোল্লার ছেলে। দীর্ঘদিন সৌদি আরবে থাকার পর চার বছর আগে দেশে ফিরে তিনি উপজেলার রসুলপুর বাজারে মোবাইল রিচার্জ ও মোবাইল ব্যাংকিংয়ের ব্যবসা শুরু করেন। তাঁর স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে আছে।

পরিবার সূত্রে জানা গেছে, গত শুক্রবার সকালে বাড়ি থেকে ফরিদপুর যাওয়ার কথা বলে বের হওয়ার পর নিখোঁজ হন আলমগীর। পরদিন সকালে গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের তেনাপচা বটতলা রাস্তার ধারে কয়েকজন পথচারী একটি গলাকাটা লাশ দেখতে পেয়ে পুলিশকে জানান। সকাল ৮টার দিকে পুলিশ লাশটি উদ্ধার করে।

নিহত ব্যক্তির ভাই ইছাহাক মোল্লা ও আবদুল জব্বার মোল্লা বলেন, আর্থিক অবস্থা খারাপ হওয়ায় তাঁদের ভাই আলমগীর দেড় মাস ধরে আবার বিদেশে যাওয়ার প্রস্তুতি নেন। এ জন্য পাসপোর্ট করতে ফরিদপুরের দালাল চক্রের সঙ্গে যোগাযোগ করছিলেন। চাহিদামতো ২০ হাজার টাকাও দেন। শুক্রবার বেলা ১১টার দিকে দালালদের ফোন পেয়ে ফরিদপুর যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। বেলা ১টার দিকে তাঁর স্ত্রী ফোনে না পেয়ে তাঁদের বিষয়টি জানান। ফোন বন্ধ থাকায় পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোঁজ নিতে থাকেন। ভাইদের ধারণা, এ সময় আলমগীরের কাছে ব্যবসার টাকা ছিল। দুর্বৃত্তরা খুন করে ওই টাকা নিয়ে গেছে।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস বলেন, গতকাল রাতে নিহত ব্যক্তির ছোট ভাই ইছাহাক মোল্লা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। ময়নাতদন্ত শেষে রাতেই লাশ পরিবারের কাজ বুঝিয়ে দেওয়া হয়েছে। হত্যার ঘটনার তদন্তে অনেক অগ্রগতি হয়েছে। তবে এখনো কেউ গ্রেপ্তার হয়নি। শিগগিরই অপরাধীরা গ্রেপ্তার হবে।