লক্ষ্মীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত পারভেজ হোসেনের কবর জিয়ারত শেষে বক্তব্য দেন শহীদ উদ্দীন চৌধুরী। শুক্রবার দুপুরে সদর উপজেলার ধন্যপুর গ্রামে | ছবি: সংগৃহীত

প্রতিনিধি লক্ষ্মীপুর: শেখ হাসিনা ও তাঁর দোসরদের বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় দেশের মানুষ আন্দোলনের সুফল পাবে না বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী (এ্যানি)। শুক্রবার লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের ধন্যপুর গ্রামে নেতা-কর্মী ও এলাকাবাসীর উদ্দেশে বক্তব্যে এ কথা বলেন তিনি। ওই গ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত পারভেজ হোসেনের কবর জিয়ারত করেন শহীদ উদ্দীন চৌধুরী।

ছাত্র-জনতার অভ্যুত্থানের প্রসঙ্গ তুলে শহীদ উদ্দীন বলেন, স্বৈরাচার শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে যাঁরা শহীদ হয়েছেন, তাঁদের সবার পরিবারকে রাষ্ট্রীয়ভাবে সহযোগিতা করতে হবে। হাসিনার আমলে দায়ের করা ছাত্র-জনতার বিরুদ্ধে সব মামলা প্রত্যাহার করতে হবে।

বিএনপি ও ছাত্রদলের নেতা-কর্মীদের উদ্দেশে শহীদ উদ্দীন বলেন, সময় পাল্টেছে। এখন আর পুরোনো ধারার রাজনীতি করার সুযোগ নেই। সবাইকে নতুন বাংলাদেশ গড়ার জন্য নতুন ধারার রাজনীতিতে যুক্ত হতে হবে। বিগত সরকারের পেটোয়া বাহিনীর মতো হলে চলবে না। কাউকে আইন হাতে তুলে নিতে দেওয়া হবে না। অপরাধীদের আইন প্রয়োগকারী সংস্থার হাতে তুলে দিতে হবে।

এ সময় নিহত পারভেজের বাবা নবীউল্লা উপস্থিত জনতার উদ্দেশে বলেন, ‘আমার ছেলে শহীদ হয়েছে। বাংলার জমিনে এভাবে আর যেন কোনো মায়ের বুক খালি না হয়, কোনো বাবা যেন সন্তানহারা না হয়। আমি খুনি হাসিনার ফাঁসি চাই।’

এ সময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসিবুর রহমান, জেলা বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।