গাজীপুরে সোনা ও টাকা ছিনতাই, গুলিতে আহত সবজি বিক্রেতা

ছিনতাই | প্রতীকী ছবি

প্রতিনিধি গাজীপুর: গাজীপুর নগরের কাশিমপুরে অস্ত্রের মুখে সোনা ও টাকা ছিনতাই করা হয়েছে। এ সময় ছিনতাইকারীর গুলিতে স্থানীয় এক সবজি বিক্রেতা গুরুতর আহত হন। গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে কাশিমপুরের নামাবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে গুলিবিদ্ধ সবজি বিক্রেতার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। প্রথমে তাঁকে গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে পাঠানো হয়। উন্নত চিকিৎসার জন্য রাতেই তাঁকে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কাশিমপুর নামাবাজারে ‘মিতু জুয়েলার্স’ নামের একটি দোকান রয়েছে। বেচাকেনা শেষে গতকাল রাত সাড়ে দশটার দিকে দোকানের সোনা ও টাকা বস্তায় ভরে বাসায় যাচ্ছিলেন দোকানি অনুপ রয়। এ সময় মূল সড়কে উঠতেই হঠাৎ তিনটি মোটরসাইকেলে ছয় ছিনতাইকারী সোনাভর্তি ব্যাগ ছিনতাই করে। অনুপ তাঁদের পেছনে ছুটতে থাকেন। তখন ছিনতাইকারীরা গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হন স্থানীয় এক সবজি বিক্রেতা। পরে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম বলেন, ‘আমরা গুলিবিদ্ধ সবজি বিক্রেতার পরিচয় প্রাথমিকভাবে নিশ্চিত হতে পারেনি। তাঁকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রাথমিক তদন্ত ও প্রতক্ষদর্শীদের বরাত দিয়ে জাহিদুল ইসলাম আরও জানান, অনুপের দোকানটি মূল সড়ক থেকে একটু ভেতরে। একটি গলিপথ দিয়ে যেতে হয়। ছিনতাইয়ের কিছুক্ষণ আগে তিনজন গিয়ে পুরো দোকান রেকি করে আসেন এবং অনুপের গতিবিধি লক্ষ রাখেন। আর তিনটি মোটরসাইকেলে বাকি তিনজন অপেক্ষা করতে থাকেন মূল সড়কে। অনুপ সোনার বস্তা নিয়ে মূল সড়কে উঠতেই তা ছিনিয়ে নিয়ে যায় তারা। ছিনতাইকারীদের ধরতে অনুপও তাদের পেছনে ছোটেন। একই সময়ে রাস্তায় শাক বিক্রি করছিলেন ওই ব্যক্তি। সবজি বিক্রেতার পেটে গুলি লাগে। আশপাশের সিসি টিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে। দ্রুতই ছিনতাইকারীদের শনাক্ত করা সম্ভব হবে।