নাটোরে চাঁদাবাজির অভিযোগে সাবেক সংসদ সদস্য শফিকুলসহ ৪৫ জনের বিরুদ্ধে মামলা

সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম | ছবি: সংগৃহীত

প্রতিনিধি নাটোর: নাটোরে সৌদিপ্রবাসীকে বাড়ি থেকে অপহরণ করে গাছের সঙ্গে বেঁধে পাঁচ লাখ টাকা চাঁদার দাবিতে হত্যাচেষ্টার অভিযোগে নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলসহ ৪৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার রাতে নলডাঙ্গা থানায় মামলাটি করেন ভুক্তভোগী প্রবাসী জহুরুল ইসলাম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নলডাঙ্গা উপজেলার বামনগ্রামের সৌদি আরবপ্রবাসী জহুরুল ২০১৫ সালের ৬ জুন বাড়ি আসেন। এর ১২ দিন পর সাবেক সংসদ সদস্য শফিকুলের নির্দেশে যুবলীগের নেতা তৌহিদুর রহমানসহ আসামিরা তাঁকে বাড়ি থেকে অপহরণ করে বিপ্রবেলঘরিয়া ইউনিয়নের পেছনে একটি গাছের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখেন। পরে তাঁকে পিটিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন।

স্বজনেরা এক লাখ টাকা চাঁদা দেন। চার লাখ টাকা পরে দেওয়ার শর্তে তাঁকে ছেড়ে দেওয়া হয়। তবে ওই টাকা পরিশোধ না করার কারণে বাসুদেবপুর বাজারে তাঁর বাবা বাতেন আলীকে পিটিয়ে আহত করেন আসামিরা।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোনোয়ারুজ্জামান মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। বর্তমানে সাবেক সংসদ সদস্যসহ আসামিরা পলাতক। তাঁদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।