মাগুরা ও কুষ্টিয়া জেলা বিএনপির কমিটি বাতিল

বিএনপি

প্রতিনিধি মাগুরা: কুষ্টিয়া জেলা বিএনপির কমিটি ও মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার রাতে বিএনপির কেন্দ্রীয় জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সদ্য বিলুপ্ত কমিটির একাধিক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় দলের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বাতিল করা হয়েছে। অতিসত্বর মাগুরা জেলা বিএনপির কমিটি ঘোষণা করা হবে। একই বিজ্ঞপ্তিতে কুষ্টিয়া জেলা বিএনপির মেয়াদোত্তীর্ণ নির্বাহী কমিটিও বাতিল করা হয়েছে।

জেলা বিএনপির নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০১৯ সালের ২৬ আগস্ট ৩৩ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। বিএনপি নেতা আলী আহমেদ এ কমিটির আহ্বায়ক এবং আখতার হোসেন সদস্যসচিবের দায়িত্বে ছিলেন। গঠনতন্ত্র অনুযায়ী এ কমিটির মেয়াদ ছিল ৯০ দিন।

জানতে চাইলে জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক আহসান হাবীব কিশোর বৃহস্পতিবার রাতে প্রথম আলোকে বলেন, ‘কেন্দ্র থেকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেটা দলের ভালোর জন্যই নেওয়া হয়েছে বলে মনে করি। বর্তমান কমিটির মেয়াদ দীর্ঘদিন আগেই পেরিয়ে গেছে।’ একই ধরনের প্রতিক্রিয়া জানিয়েছেন সদস্যসচিব আখতার হোসেন। তিনি বলেন, ‘দল থেকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেটা আমাদের মেনে নিতে হবে।’

জেলা বিএনপির নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলা কমিটির আওতায় ছয়টি ইউনিট কমিটি রয়েছে। সদ্য বিলুপ্ত কমিটি এর মধ্যে কেবল মহম্মদপুর, শালিখা ও দক্ষিণ মাগুরা ইউনিটে আহ্বায়ক কমিটি গঠন করতে পেরেছিল। সদর উপজেলা, পৌরসভা ও শ্রীপুর উপজেলা বিএনপির কোনো কমিটি গঠন করতে পারেনি তারা। গত ২১ আগস্ট মাগুরা জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল।