বগুড়া জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা

ছাত্রদল | ছবি: সংগৃহীত

প্রতিনিধি বগুড়া: মেয়াদোত্তীর্ণ হওয়ায় জাতীয়তাবাদী ছাত্রদলের বগুড়া জেলা শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। বুধবার ছাত্রদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলমের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক মেয়াদোত্তীর্ণ হওয়ায় জাতীয়তাবাদী ছাত্রদলের বগুড়া জেলা শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। শিগগিরই নতুন কমিটি ঘোষণা করা হবে। ছাত্রদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির ইতিমধ্যে এ সিদ্ধান্ত অনুমোদন করেছেন।

এ প্রসঙ্গে বগুড়া জেলা ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী বলেন, সংগঠনের কর্মকাণ্ড আরও চাঙা করতে শিগগির ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হবে।

সাংগঠনিক সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৫ জুন বগুড়া জেলা ছাত্রদলের ৫ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। পাঁচ সদস্যের ঘোষিত কমিটিতে আবু হাসানকে সভাপতি, নূরে আলম সিদ্দিকীকে সাধারণ সম্পাদক, আবু জাফর ওরফে জেমসকে সহসভাপতি, সোহেল রানাকে যুগ্ম সম্পাদক ও রবিউল ইসলাম ওরফে আওয়ালকে সাংগঠনিক সম্পাদক ঘোষণা করা হয়। এরপর ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এতে সাইদুল ইসলামকে জ্যেষ্ঠ সহসভাপতি করা হয়।

২০১৯ সালের ১৫ মে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণার পর দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়ে জেলা বিএনপির তৎকালীন আহ্বায়ক গোলাম মো. সিরাজকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। এ ঘটনায় সংশ্লিষ্টতা ও দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে জেলা ছাত্রদলের সহসভাপতি আবু জাফর ওরফে জেমস এবং সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম ওরফে আওয়ালকে অব্যাহতি দেওয়া হয়।

অন্যদিকে ২০২০ সালে করোনাভাইরাস সংক্রমণের সময় সামাজিক মাধ্যমে স্ট্যাটাস দিয়ে দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। বছর দেড়েক আগে আবু হাসানকে স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিবের দায়িত্ব দেওয়া হয়। সেই থেকে ছাত্রদলের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন সাইদুল ইসলাম।