বগুড়ায় স্ত্রীর সামনে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহত

হত্যা | প্রতীকী ছবি

প্রতিনিধি বগুড়া: বগুড়ায় বোনের বাসা থেকে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীদের ছুরিকাঘাতের রানা মিঞা (৪৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় স্বামীকে রক্ষা করতে গিয়ে স্ত্রী রোজিনা বেগমও আহত হয়েছেন। মঙ্গলবার রাত সোয়া ১২টার দিকে বগুড়া শহরের জয়পুরপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত রানা পেশায় ঢালাই লোহার ব্যবসায়ী। তাঁর বাড়ি গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার রসুলপুর গ্রামে। তিনি বেশ কয়েক বছর ধরে বগুড়া শহরের জয়পুরপাড়া এলাকায় স্ত্রী-পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন।

নিহতের ভাতিজা মোর্তূজা হাসান জানান, গত রোববার রাতে শহর থেকে বাসায় ফেরার সময় ভাড়া নিয়ে রিকশাচালকের সঙ্গে বাগ্‌বিতণ্ডা হয় রানা মিঞার। এ সময় রানার পক্ষ নিয়ে ইনছান আলীসহ দুই সন্ত্রাসী এগিয়ে গিয়ে ওই রিকশাচালককে মারধর করেন। রিকশাচালকের বাড়ি ওই এলাকায় হওয়ায় তিনি তাঁর লোকজনকে বিষয়টি জানান পরে তাঁরা এসে সোমবার ওই সন্ত্রাসীদের মারধর করেন। পরে ওই সন্ত্রাসীরা তাঁদের চিকিৎসা বাবদ রানার কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন। রানা সেই টাকা দিতে রাজি না হওয়ায় ক্ষুব্ধ ছিলেন ওই সন্ত্রাসীরা। মঙ্গলবার রাতে রানা বোনের বাসা থেকে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা তাঁর পথরোধ করে আবার টাকা চান। বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে তাঁরা রানাকে উপর্যুপরি ছুরিকাঘাত করেন। স্ত্রী রোজিনা বেগম এ সময় স্বামীকে রক্ষা করতে গেলে তিনিও ছুরিকাহতের শিকার হন।

বগুড়া সদর থানার উপপরিদর্শক আবদুর রহিম বলেন, মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে। হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিরা আত্মগোপনে রয়েছেন।