সাবেক ভূমিমন্ত্রীর ছেলে তমাল ১০ দিনের রিমান্ডে

শিরহান শরীফ তমাল | ফাইল ছবি

প্রতিনিধি ঈশ্বরদী: সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে পাবনার ঈশ্বরদী উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমালকে পৃথক দুই মামলায় ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

মঙ্গলবার পাবনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের (২) হাকিম মো. মুস্তাফিজুর রহমান এ আদেশ দেন।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আনুমানিক দুপুর পৌনে ১২টার দিকে তমালকে জেলা কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এ সময় মামলার দুই তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম ও উপপুলিশ পরিদর্শক (এসআই) নয়ন কুমার সাহা রিমান্ডের পৃথক শুনানিতে অংশ নেন।

আদালতের হাকিম শুনানির পর অস্ত্র আইন এবং গুলিবর্ষণ মামলায় পাঁচ দিন করে সর্বমোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদেশের পর আসামিকে পাবনা কারাগারে নিয়ে যাওয়া হয়।

এর আগে ঈশ্বরদীর কাচারিপাড়া ছাত্র–জনতা মিছিলে হামলার ঘটনায় গত ১৫ আগস্ট শিরহান শরীফ তমালসহ ৭১ জন নামীয় ও অজ্ঞাতনামা আরও ৭০-৮০ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়।

এ মামলায় তমালকে গ্রেপ্তার করে র‍্যাব। এ সময় তার কাছ থেকে পিস্তল–গুলিসহ মাদক উদ্ধার করা হয়। পরে র‍্যাবের পক্ষ থেকে অস্ত্র আইনে আরেকটি মামলা করা হয় ঈশ্বরদী থানায়।

গ্রেপ্তারের পরপরই দুটি মামলার তদন্তকারী কর্মকর্তা পৃথক পৃথক ভাবে রিমান্ডের আবেদন করেন আদালতে। আবেদনের পরিপ্রেক্ষিতে আজ শুনানির ধার্যদিনে রিমান্ডের এ আদেশ দেন আদালত।