সেলিম আলতাফ জর্জ | ছবি: ফেসবুক থেকে নেওয়া

নিজস্ব প্রতিবেদক: হত্যা মামলায় কুষ্টিয়া-৪ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম আজ বুধবার এ আদেশ দেন।

এর আগে মো. রনি নামের এক তরুণকে হত্যার মামলায় সেলিম আলতাফকে আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডের আবেদন করে পুলিশ। অপর দিকে আসামিপক্ষ থেকে রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাঁর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর লালমাটিয়া এলাকা থেকে সেলিম আলতাফকে গ্রেপ্তারের কথা জানায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান রেজাউল করিম মল্লিক এ তথ্য জানান।

মামলার কাগজপত্রের তথ্য অনুযায়ী, রাজধানীর মোহাম্মদপুরে রনি (১৯) নামের এক তরুণকে হত্যার অভিযোগে সেলিম আলতাফকে গ্রেপ্তার করা হয়েছে। এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৩৪ জনকে আসামি করা হয়েছে। নিহত রনির মা বাদী হয়ে ৯ সেপ্টেম্বর এ মামলা করেন।

মামলায় বলা হয়, গত ১৯ জুলাই রাতে মোহাম্মদপুরের নূরজাহান রোডে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সদস্যরা গুলি ছোড়েন। তখন রনি গুলিবিদ্ধ হন। পরে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।