জয়পুরহাটে সাবেক হুইপ আবু সাঈদ, ৪ সাংবাদিকসহ ১৯৫ জনের বিরুদ্ধে মামলা

মামলা | প্রতীকী ছবি

প্রতিনিধি জয়পুরহাট: জয়পুরহাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে হামলা, হত্যার উদ্দেশ্যে মারপিট ও গুলি করে আহত করার অভিযোগে থানায় আরেকটি মামলা করা হয়েছে। এ মামলায় সাবেক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সাবেক সংসদ সদস্য সামছুল আলমসহ ১৯৫ জনকে আসামি করা হয়েছে।

মামলায় চার সাংবাদিককেও আসামি করা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থী মো. হোসাইন আহম্মেদ বাদী হয়ে মামলাটি করেন। রোববার বিকেলে মামলা দায়ের হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ূন কবির।

আসামি চার সাংবাদিক হলেন কালের কণ্ঠের জয়পুরহাট প্রতিনিধি আলমগীর চৌধুরী, একই পত্রিকার পাঁচবিবি উপজেলা প্রতিনিধি সাঈদ জাফর চৌধুরী, বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোরের জয়পুরহাটে কর্মরত স্টাফ রিপোর্টার হারুনুর রশিদ ও ক্ষেতলালের স্থানীয় সাংবাদিক মিলন হোসেন।

এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট জয়পুরহাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ কর্মসূচি চলছিল। বেলা ১১টা ৪০ মিনিটে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে এজাহারে উল্লেখিত ১ ও ২ নম্বর আসামির নেতৃত্বে এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০০-৩৫০ জন আওয়ামী লীগের নেতা-কর্মী অতর্কিত আক্রমণ করেন। আসামিরা আগ্নেয়াস্ত্র, পেট্রলবোমা, ককটেল, পিস্তল নিয়ে হামলা চালান। এ সময় ১০ নম্বর আসামি পিস্তল দিয়ে ছাত্র-জনতার ওপর গুলি ছুড়লে হোসাইন আহম্মেদের দুই পায়ে গুলিবিদ্ধ হয়।