বক্তব্য দিচ্ছেন আবু তালেব মন্ডল | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: জামায়াতে ইসলামীর জেলা আমির আবু তালেব মন্ডল  দাবি করেছেন যে, তাঁদের দল একটি শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক সংগঠন হিসেবে কাজ করছে এবং কোনো ধরনের প্রতিশোধমূলক রাজনীতিতে বিশ্বাস করে না।

রোববার বিকেলে লক্ষিকুন্ডা ইউনিয়ন বিলকেদার মোড়ে এক ‘বিশাল পথসভায়’ তিনি এ কথা বলেন। ওই ইউনিয়ন জামায়াতে ইসলামী এর আয়োজন করেন।

প্রধান অতিথির বক্তব্যে আবু তালেব বলেন, ‘জামায়াত সবসময় ন্যায়বিচার, শান্তি ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি অঙ্গীকারবদ্ধ। আমরা রাজনীতিতে সহিংসতা বা প্রতিশোধের কোনো স্থান নেই বলে মনে করি। দেশের রাজনৈতিক স্থিতিশীলতা এবং জনগণের কল্যাণে আমরা সব ধরনের সহিংসতা ও সংঘাত এড়িয়ে চলে কাজ করছি।’

এই নেতা আরও দাবি করেন, বিভিন্ন সময় জামায়াতের বিরুদ্ধে অভিযোগ আনা হলেও তা রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত। তারা তাদের রাজনৈতিক মতাদর্শের ভিত্তিতে দেশ ও জনগণের কল্যাণে কাজ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন। এসময় দলটির পক্ষ থেকে সুশাসন, গণতন্ত্র, এবং অর্থনৈতিক উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি দেওয়া হয়।’

লক্ষিকুন্ডা ইউনিয়ন জামায়াতের আমির মাওলানা ইসমাইল হোসেন রনির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জামায়াতের জেলা তালিমুল কোরআর সেক্রেটারি গোলাম রাব্বানী খান জুবায়ের, উপজেলা আমির ডক্টর নুরুজ্জামান প্রামাণিক, উপজেলা নায়েবে আমির নুর মোহাম্মদ, উপজেলা সেক্রেটারি সাইদুল ইসলাম, আইন বিষয়ক সেক্রেটারি হাফিজুর রহমান খান, মিডিয়া বিভাগের সেক্রেটারি মাসুদ রানা মাসুম, ছাত্রশিবিরের জেলা পশ্চিম সভাপতি ইসরাইল হোসেন শান্ত।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর জামায়াতের আমির গোলাম আজম, উপজেলা অফিস সেক্রেটারি মারুফ মো. আহসানউজ্জানান, তারবিয়াত সেক্রেটারি তৈয়ব আলী মন্ডল, উপজেলা শ্রমিক কল্যান ফেডারেশন সভাপতি মাহফুজুর রহমান, সাঁড়া ইউনিয়ন আমির আব্দুর রাজ্জাক খান, পাকশী ইউনিয়ন আমির ডা. ইবনুল কায়সার রাজ, মুলাডুলি ইউনিয়ন আমির প্রভাষক শাহিনুল আলম, দাশুড়িয়া ইউনিয়ন আমির মাওলানা আনোয়ারুল ইসলাম, লক্ষিকুন্ডা ইউনিয়ন জামায়াতের অর্থ সম্পাদক রবিউল ইসলাম, প্রচার সম্পাদক মো. রিয়েল ও যুব বিষয়ক সম্পাদক আকরাম আলী প্রমুখ।

এটি পরিচালনা করেন ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি মো. জিল্লুর রহমান।