ফাইল ছবি

প্রতিনিধি কক্সবাজার: কক্সবাজারে উখিয়ায় রোহিঙ্গা আশ্রয়শিবিরে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষের গুলিতে মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) দুই কমান্ডার নিহত এবং একজন আহত হয়েছেন। আজ বুধবার ভোরে উপজেলার ২০ নম্বর ক্যাম্পের এম-২৫ ব্লকের মারকাজ মসজিদসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন  ২০ নম্বর ক্যাম্পের এম-২৫ ব্লকের আবুল কালামের ছেলে ইমাম হোসেন (৩৭) এবং ৪ নম্বর ক্যাম্পের বি-৬ ব্লকের গনি মিয়ার ছেলে রহমত উল্লাহ (২৫)। এ ঘটনায় একই আশ্রয়শিবিরের এম-২৯ ব্লকের হামিদ হোসেনের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (৩১) আহত হন।

রোহিঙ্গা শিবিরে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাতে মোহাম্মদ ইকবাল বলেন, ভোরে ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৫ ব্লকের মারকাজ মসজিদসংলগ্ন এলাকায় সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসার কমান্ডার ইমাম হোসেন ও রহমত উল্লাহসহ আরও কয়েকজন অবস্থান করছিলেন। এ সময় পাশের ১৮ নম্বর  ক্যাম্প থেকে ২০-৩০ জন লোক এসে তাঁদের ওপর অতর্কিত গুলি চালিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ইমাম হোসেন ও রহমত উল্লাহ নিহত এবং একজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুজনের মৃতদেহ উদ্ধার করে।

মোহাম্মদ ইকবাল আরও বলেন, মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার এই দুই কমান্ডারের বিরুদ্ধে খুন, অপহরণ, চাঁদাবাজিসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকাণ্ড হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান এপিবিএনের এই কর্মকর্তা।