নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদ | ছবি: সংগৃহীত

প্রতিনিধি নাটোর: নাটোরে দলীয় নির্দেশনা অমান্য করে মোটরসাইকেল শোডাউন করা বিএনপি নেতা দাউদার মাহমুদকে সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে দলটি। তিনি নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সিংড়া উপজেলা বিএনপির সদস্যসচিব ছিলেন।

শুক্রবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, দলীয় শৃঙ্খলা অমান্য করে নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সিংড়া উপজেলা বিএনপির সদস্যসচিব দাউদার মাহমুদ মোটরসাইকেলের বিশাল বহর নিয়ে শোভাযাত্রা করেন—এমন সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে তাঁকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম।

এর আগে বুধবার বেলা সাড়ে তিনটায় সিংড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে মোটরসাইকেল শোভাযাত্রা শুরু করেন দাউদার মাহমুদ। এ শোভাযাত্রায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নেতা-কর্মীরা মোটরসাইকেল নিয়ে যোগ দেন। পরে তাঁরা সিংড়া-বারুহাস ডুবন্ত সড়ক হয়ে বিয়াসবাজারে জনসভায় মিলিত হন। সেখানে দাউদার মাহমুদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। এতে বিয়াসবাজারসহ মোটরসাইকেল চলাচলকারী সড়কে তীব্র যানজট সৃষ্টি হয় এবং জনসাধারণ চলাচলে দুর্ভোগে পড়েন।

এ ঘটনায় দাউদার মাহমুদকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। পরে নির্ধারিত সময়ের মধ্যে জবাব দাখিল করেন তিনি।