ভারী বৃষ্টিতে লাইনে ত্রুটি, ২৭ ঘণ্টা বিদ্যুৎ নেই মহেশখালীতে

বিদ্যুৎ | প্রতীকী ছবি

প্রতিনিধি মহেশখালী: ভারী বৃষ্টিতে লাইনে ত্রুটি দেখা দেওয়ায় ২৭ ঘণ্টা ধরে বিদ্যুৎ–বিচ্ছিন্ন কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালী। গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে পুরো উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নের অন্তত ৭০ হাজার গ্রাহক।

টানা ভারী বৃষ্টিপাত ও বজ্রপাতে গতকাল সকালে বিদ্যুৎ লাইনে ত্রুটি দেখা দেয়। এর মধ্যে পল্লী বিদ্যুতের ৩৩ হাজার কেভি লাইনে ত্রুটির পাশাপাশি বিভিন্ন স্থানে খুঁটি হেলে পড়ায় সকাল ১০টা থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। পাশের চকরিয়া, পেকুয়া ও কুতুবদিয়া উপজেলার বিদ্যুৎ সরবরাহও বন্ধ রয়েছে বলে পল্লী বিদ্যুৎ–সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন। তবে দ্রুত লাইন চালু করার জন্য মাঠে পল্লী বিদ্যুতের কর্মীরা কাজ করছেন বলে জানান তাঁরা।

কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির মহেশখালী জোনাল অফিস সূত্রে জানায়, এই উপজেলায় একটি পৌরসভা ও আটটি ইউনিয়নে ১ হাজার ৫৮০ কিলোমিটার লাইনে ৫ হাজার ৫৫৫ জন বাণিজ্যিক ও ৬৪ হাজার ৩১৬ জন আবাসিক গ্রাহক আছেন। তিনটি সাবস্টেশনের মাধ্যমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হয়। ২০ মেগাওয়াট চাহিদা অনুপাতে মিলছে বরাদ্দও।

কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির মহেশখালী জোনাল অফিসের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) নাজমুল হাসান বলেন, কাজ পুরোপুরি শেষ করতে আজ দুপুর পর্যন্ত সময় লেগে যেতে পারে। যত দ্রুত সম্ভব সংযোগ ফেরানোর চেষ্টা করছেন তাঁরা।