খুনি হাসিনা ও তার দোসরদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে : ব্যারিস্টার নাজিব মোমেন

ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি সাঁথিয়া: ফ্যাসিবাদী খুনি হাসিনা ও তার দোসরদের ন্যায়বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর সাবেক আমির প্রয়াত মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন।

শনিবার দুপুরে পাবনার সাঁথিয়া উপজেলার মনমথপুর গ্রামে দোয়া মাহফিল অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন বলেন, ‘যখন শেখ হাসিনা বলেছিলেন যে যুদ্ধাপরাধীদের সন্তানরা ষড়যন্ত্র করছে। এরপর আরমানকে গুম করল। তখন গুম হওয়ার আশঙ্কায় আমি জামায়াতের আমিরের পরামর্শে ২০১৬ সালের মে মাসে দেশত্যাগ করি। আমার বাবাকে যখন ফাঁসি দেওয়া হয়েছিল, তার জানাজাটা পর্যন্ত আমাকে করতে দেওয়া হয়নি। আট বছরের বেশি সময় পর আবার দেশে ফিরে বাবার কবর জিয়ারত করলাম।’

নাজিব মোমেন আরও বলেন, ‘মানবতাবিরোধী অপরাধের মিথ্যা অভিযোগ তুলে আমার বাবাসহ যাদের হত্যা করা হয়েছে, সেই তথাকথিত বিচারের সঙ্গে যারাই জড়িত তাদের সবাইকে বিচার করতে হবে।
কারা কারা জড়িত, কিভাবে তদন্ত করা হয়েছে, কিভাবে সাক্ষীগুলো ম্যানেজ করা হয়েছিল। এগুলোর সুষ্ঠু তদন্ত হওয়া দরকার। আর এই বিচারের দায়িত্ব সরকারের।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি পদ-পদবিতে বিশ্বাসী না। আমি একজন খাদেম। তবে এলাকাবাসী ও দল চাইলে আগামী জাতীয় সংসদ নির্বাচন করতে প্রস্তুত আছি।’

দীর্ঘ আট বছর পর লন্ডন থেকে শুক্রবার ঢাকার বিমানবন্দরে এসে পৌঁছান ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন। সেখানে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানান।

এরপর শনিবার সকাল ১১টার দিকে ঢাকা থেকে প্রথমে সিরাজগঞ্জের বাঘাবাড়ী মোড়ে আসেন। সেখানে নেতাকর্মীরা তাঁকে স্বাগত জানান। এরপর সেখান থেকে ১২টার দিকে বেড়ার সিঅ্যান্ডবি গোলচত্বরে পথসভা শেষ সাঁথিয়ার পারিবারিক কবরস্থানে বাবার কবর জিয়ারত করেন। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসব কর্মসূচিতে পাবনা জেলা জামায়াতে ইসলামীর আমির অধ্যাপক আবু তালেব মণ্ডল, সাবেক জেলা আমির আব্দুর রহিম, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আবু সালেহ মো. আব্দুল্লাহ, বেড়া উপজেলা জামায়াতের আমির ডা. আব্দুল বাছেদ, সাঁথিয়া উপজেলা জামায়াতের আমির মাওলানা মোখলেছুর রহমানসহ জেলা ও উপজেলার অন্য নেতারা উপস্থিত ছিলেন।