‘বিএনপি’র সদস্য বলে হামলাকারীদের ধরছে না পুলিশ’

সংবাদ সম্মেলনে হামলা-লুটপাটের বিচার দাবি | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: সন্ত্রাসীরা চাঁদা দাবি করে বাসায় ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাট করেছে দাবি করে প্রতিবাদ ও প্রতিকার চেয়েছেন ফিরোজ আশরাফ নামের একজন। এই দাবিতে জাতীয় প্রেসক্লাবে রোববার সংবাদ সম্মেলন করেছেন তিনি। তার দাবি, হামলাকারীরা বিএনপির সদস্য পুলিশ তাদের গ্রেপ্তার করছে না।

নিজেকে ভুক্তভোগী দাবি করে আশরাফ বলেন, গত ৫ আগস্ট ব্যক্তিগত রোশানলে পটুয়াখালীর মো. সাইফুল ইসলাম মৃধা, রিমানুল ইসলাম রিমু ও আকরাম সিকদারের নেতৃত্বে আমার বাড়িতে ধ্বংসলীলা চালানো হয়। তাদের নেতৃত্বে ৩০-৪০ জন লোক আমার বাড়িতে ঢুকে বসত ঘর ও আমার ভাড়াটিয়ার ৬টি ঘর, আমার বিভিন্ন কোম্পানির ডিস্ট্রিবিউটারের গোডাউন ঘর ভাঙচুর করে। আমার মাকে মারধর করে রক্তাক্ত জখম করে। ওই সময় থানার কার্যক্রম বন্ধ থাকায় আমরা সেনবাহিনীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করি। কিন্তু সেনাবাহিনী আসার আগেই তারা চারটি কোম্পানির গোডাউনের তালা ভেঙে এবং ক্যাশে থাকা নগদ টাকা-পয়সা ও বাসার ট্রাংক ভেঙে স্বর্ণালঙ্কারসহ নগদ ৪০ লাখ টাকা লুটপাট করে নিয়ে যায়।

তিনি আরও বলেন, এর পর আমরা হামলাকারী বিরুদ্ধে দুটি মামলা দায়ের করি। আদালত থানায় ২৪ ঘণ্টার মধ্যে এজাহার দায়েরের নির্দেশ দেন। কিন্তু তারা জাতীয়তাবাদী দলের নেতাকর্মী হওয়ার তাদের পুলিশ গ্রেপ্তার করতে অপারগতা প্রকাশ করে। ফলে আমরা কোনও বিচার বা প্রতিকার পাচ্ছি না। তাই সাংবাদিকদের মাধ্যমে আমরা সংশ্লিষ্টদের সাহায্য কামনা করছি।