নওগাঁয় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু, বিদ্যুৎ কার্যালয় ঘেরাও

নওগাঁ জেলার মানচিত্র

প্রতিনিধি নওগাঁ: নওগাঁ সদর উপজেলার দোগাছী এলাকায় ধানখেতে জমে থাকা বৃষ্টির পানিতে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। সদর উপজেলার দোগাছী কারিগরপাড়া এলাকায় রোববার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

এদিকে বিদ্যুৎ বিভাগের অবহেলায় ওই কিশোরের মৃত্যু হয়েছে, এমন অভিযোগ তুলে দুপুরে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) নওগাঁ কার্যালয় ঘেরাও ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দারা।

নিহত ওই কিশোরের নাম শেখ তাওহিদ কাফি (১৩)। সে সান্তাহার এসএমই একাডেমি বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ছিল। তাওহিদ দোগাছী কারিগরপাড়ার বাসিন্দা সৌদিপ্রবাসী রাসেল আহমেদের ছেলে।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল শনিবার নওগাঁ সদর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের দোগাছী কারিগরপাড়া এলাকায় বিদ্যুৎ সঞ্চালন লাইনে মেরামতের কাজ করেন এক ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মীরা। বিদ্যুৎ সঞ্চালন লাইন মেরামতের কাজ করার সময় একটি তার খুঁটি থেকে ঝুলে পাশের ধানখেতে পড়ে যায়। ওই ধানখেতে বৃষ্টির পানি জমে ছিল। বিদ্যুতের তারের কারণে বিদ্যুতায়িত হয়ে ধানখেতে জমে থাকা মাছ মরে ভেসে ওঠে। আজ সকাল ৯টার দিকে তাওহিদ নামের ওই কিশোর ধানখেতে মাছ মরে ভেসে উঠতে দেখে মাছ ধরতে পানিতে নামে। এতে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যায় সে।

ওই কিশোরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দুপুর ১২টার দিকে বিক্ষুব্ধ এলাকাবাসী নওগাঁ শহরের কাঁঠালতলী এলাকায় নেসকোর বিক্রয় ও বিতরণ বিভাগ কার্যালয় ঘেরাও করেন। সেই সঙ্গে তাঁরা নওগাঁ-বগুড়া আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তির বিচারের আশ্বাসে দেড় ঘণ্টা পর সড়ক ছাড়েন এলাকাবাসী।