পানিতে ডুবে মৃত্যু | প্রতীকী ছবি

প্রতিনিধি সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের চৌহালীতে যমুনা নদী থেকে হযরত আলী (৭) ও খাদিজা খাতুন (৬) নামের দুই শিশুর ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে যমুনা নদীর জোতপাড়া ঘাট এলাকা থেকে লাশ দুটি উদ্ধার করে নৌ পুলিশের সদস্যরা।

ওই শিশুরা উপজেলার খাষকাউলিয়া ইউনিয়নের কুরকি পশ্চিমপাড়া গ্রামের বাসিন্দা এবং সম্পর্কে চাচাতো ভাই-বোন ছিল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল বুধবার দুপুরে জোতপাড়া ঘাটে দাদার সঙ্গে গোসল করতে যায় আলী ও খাদিজা। তাদের দুজনকে গোসল করিয়ে বাড়িতে পাঠিয়ে দেন দাদা। কিন্তু বাড়িতে ফিরে দেখতে না পেয়ে আশপাশে খোঁজাখুঁজি শুরু করেন স্বজনেরা। একপর্যায়ে নদীর পারে ওই দুই শিশুর জুতা দেখতে পাওয়া যায়। তাঁদের ধারণা, পানিতে ডুবে গেছে শিশুরা।

এরপর বিষয়টি নৌ পুলিশকে জানানো হলে তাদের সঙ্গে ও স্থানীয় বাসিন্দারাও নদীতে নেমে আলী ও খাদিজার খোঁজ করেন। তবে গতকাল পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি। পরে আজ সকাল সাড়ে ৭টার দিকে যমুনার জোতপাড়া ঘাটে তাদের লাশ দুটি ভেসে ওঠে। খবর পেয়ে সেখান থেকে লাশগুলো উদ্ধার করে নৌ পুলিশ।

খাষকাউলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য আবদুল হাকিম বলেন, একই বাড়ির দুই শিশুর পানিতে ডুবে এমন মৃত্যু দুঃখজনক।

এদিকে চৌহালী নৌ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) সামসুল আলম বলেন, ওই শিশুদের লাশগুলো উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য স্বজনদের কাছে প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে পরিবারের সদস্যদের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দুটি তাঁদের কাছে হস্তান্তর করা হয়েছে।