বঙ্গবন্ধু সেতুতে ট্রাকের পেছনে বাসের ধাক্কা, নিহত ৩

প্রতিনিধি সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর ওপর বাস ও ট্রাকের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় বাসের আটজন যাত্রী আহত হয়েছেন। আজ শনিবার ভোর সোয়া ৫টার দিকে বঙ্গবন্ধু সেতুর ওপর ১৩ নম্বর পিলারের কাছে ঢাকাগামী লেনে এই দুর্ঘটনা ঘটে।

নিহত তিনজন হলেন বাসের মালিক সিরাজগঞ্জ পৌরসভার ধানবান্ধি মহল্লার রহিজ উদ্দিন(৫৫), তাঁর ছেলে শাহরিয়ার (৩০) ও সিরাজগঞ্জ সদর উপজেলার বনবাড়িয়া গ্রামের চন্দ্র শেখর (৪৪)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, সিরাজগঞ্জ থেকে ঢাকাগামী ঢাকা এক্সপ্রেস পরিবহনের যাত্রীবাহী বাসের চালক আজ ভোর সোয়া ৫টার দিকে বঙ্গবন্ধু সেতুর ওপর নিয়ন্ত্রণ হারান। এতে বাসটি সামনে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা দেয়।

এতে বাসটির সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। বাসের ১১ যাত্রী আহত হন। তাঁদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন। তবে হতাহতদের নাম-পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। দুর্ঘটনার পর প্রায় এক ঘণ্টা সেতুতে যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ গিয়ে দুর্ঘটনাকবলিত বাসটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ফয়সাল আহমেদ বলেন, আহতদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে। তিনজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জিলানি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনায় কিছু সময় সেতুর ঢাকামুখী লেনে যান চলাচল বন্ধ ছিল। তাৎক্ষণিকভাবে দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করে সেতুর ওপর যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। তবে ট্রাকটি দুর্ঘটনার পরপরই চলে গেছে। নিহত তিনজনের লাশ হাসপাতালে রাখা হয়েছে।