ঢাকা জেলা পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আরাফাত ৩ দিনের রিমান্ডে

ঢাকা জেলা পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আরাফাত হোসেনকে শুক্রবার আদালতে হাজির করা হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়া থানার একটি হত্যাচেষ্টা মামলায় ঢাকা জেলা পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আরাফাত হোসেনকে তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতের ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগম  শুক্রবার এ আদেশ দেন।

এ তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলা পুলিশের আদালত পরিদর্শক মনিরুল ইসলাম। তিনি বলেন, আরাফাত হোসেনকে আশুলিয়া থানায় দায়ের করা রবিউল ইসলাম হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। পরে তাঁকে এ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। আদালত শুনানি নিয়ে আরাফাতের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ–সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, হত্যাচেষ্টার অভিযোগে রবিউল ইসলাম নামের এক যুবক ১১ সেপ্টেম্বর আশুলিয়া থানায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৩০ জনের বিরুদ্ধে মামলা করেন। সেই মামলায় আরাফাত হোসেনও আসামি।

এর আগে আজ দুপুরে পুলিশ পরিদর্শক আরাফাত হোসেনকে গ্রেপ্তার করার কথা জানায় র‌্যাব। র‌্যাবের খুদে বার্তায় বলা হয়, গত ৫ আগস্ট আশুলিয়া থানার সামনে লাশ পোড়ানোর ঘটনায় ‘সম্পৃক্ত’ আরাফাতকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৩। তাঁকে রাজধানীর আফতাবনগর থেকে গ্রেপ্তার করা হয়।