লিখিত বক্তব্য পাঠ করছেন মাহমুদ হোসেন শাহজাহান | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে মাদ্রাসার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে সংস্কার তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে মাহবুবুল আলম নামে এক ব্যক্তির বিরুদ্ধে। 

শনিবার দুপুরে উপজেলার সাহাপুর ইউনিয়নের কদিমপাড়া এলাকায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে মাদ্রাসার পরিচালক মাহমুদ হোসেন শাহজাহান লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি জানান, ২০১৭ সালে তিনি কদিমপাড়া দারুল কুরআন মাদ্রাসা প্রতিষ্ঠা করেন এবং তিন বছর ধরে পরিচালকের দায়িত্ব পালন করেন। ২০২০ সালে এক সাক্ষাতে মাহবুবুল আলমের সঙ্গে পরিচয় হয়। আলম মাদ্রাসার উন্নয়নে ব্যাংক সহায়তার মাধ্যমে একটি ভবন নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে ৭ লাখ ২০ হাজার টাকা গ্রহণ করেন। এরপর তিনি যোগাযোগ বন্ধ করে দেন।

পরিচালক মাহমুদ হোসেন শাহজাহান একাধিকবার আলমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন, কিন্তু আলম টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন এবং তাকে জঙ্গি বলে পুলিশে ধরিয়ে দেওয়ার হুমকি দেন।

মুঠোফোনে মাহবুবুল আলম জানান, 'আমার বিরুদ্ধে একটি পক্ষ ষড়যন্ত্র করছে। মাদ্রাসা পরিচালক শাহজাহান ও তার ছেলে দলবল নিয়ে এসে টাকা আত্মসাতের অভিযোগ তুলে আমার বাড়ি ভাঙচুর করেছে এবং আমার মোটরসাইকেল ছিনতাই করেছে। আমি এ বিষয়ে আদালতে মামলা করেছি।'

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, 'মাদ্রাসা কমিটি এবং ভুক্তভোগীরা লিখিত অভিযোগ দিলে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।'