অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছেন পরিবহন মালিক-শ্রমিক নেতারা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাঙামাটি: রাঙামাটিতে সংঘর্ষের সময় বাস, সিএনজি অটোরিকশা ও ট্রাক ভাঙচুর এবং শ্রমিক আহতের ঘটনার প্রতিবাদে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট ডেকেছেন পরিবহন মালিক-শ্রমিক নেতারা। শুক্রবার রাতে এক যৌথ সভায় এই সিদ্ধান্তের কথা জানান তারা।

সভায় উপস্থিত ছিলেন– চট্টগ্রাম-রাঙামাটি ট্রাক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম আকাশ, মাইক্রোবাস সমবায় সমিতির অর্থ সম্পাদক দিদারুল আলম, রাঙামাটি সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, চট্টগ্রাম-রাঙামাটি মালিক সমিতির সাধারণ সম্পাদক সালাহ উদ্দিনসহ অন্যরা।

সভা থেকে জানানো হয়, আজকের ঘটনায় তিনটি বাস, চারটি সিএনজি, ১২টি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়। ছয় জন বাসচালক ও হেলপার, ১২ জন ট্রাকচালক এবং ৩০ থেকে ৩৫ জন সিএনজি চালক আহত হন। দুই জন সিএনজি চালক গুরুতর আহত হয়েছেন।

রাঙামাটি সিএনজি অটোকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, ‘আমাদের শ্রমিকদের কী আপরাধ ছিলো? যানবাহনের কেন ক্ষতি করা হলো? দুই শ্রমিককে কুপিয়ে আহত করে, বাকিদের নানাভাবে আহত করে বাসের গ্লাসগুলো ভেঙে দেয়। এর প্রতিবাদে কাল সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য রাঙামাটিতে সব ধরনের পরিবহন ধর্মঘট ঘোষণা করছি। এর সুষ্ঠু সমাধান ও ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।’