বাঁ থেকে যৌথবাহিনীর অভিযানে গ্রেপ্তার জিয়া উদ্দীন ডালিম, জীবন কৃষ্ণ দে ও ইয়াসিন হাসান | ছবি:সংগৃহীত

প্রতিনিধি ফেনী: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সশস্ত্র হামলা চালানোর অভিযোগে ফেনীতে বিএনপির সাবেক সংসদ সদস্যের ভাইসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে অস্ত্র-গুলি ও হাতকড়া।

মঙ্গলবার রাত দেড়টার দিকে সদর উপজেলার কাজিরবাগ এলাকায় যৌথবাহিনীর অভিযানে তাদের গ্রেপ্তার করা হয় বলে বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন ফেনীতে দায়িত্বরত সেনাবাহিনীর মেজর ফাহিম।

গ্রেপ্তাররা হলেন, জিয়া উদ্দীন ডালিম (৪৫), তার সহযোগী জীবন কৃষ্ণ দে (৪০) ও ইয়াসিন হাসান (২৫)। ডালিম বিএনপির কেন্দ্রীয় নেত্রী ও সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য রেহানা আক্তার রানুর ছোট ভাই।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়, গত ৪ অগাস্ট ফেনীর মহিপালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সশস্ত্র হামলা চালানোর অভিযোগে কাজিরবাগ এলাকা থেকে জিয়া উদ্দীন ডালিম ও তার সহযোগী জীবন কৃষ্ণ দেকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

পরে তাদের দেওয়া তথ্যমতে শহরের ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়াম এলাকায় অভিযান পরিচালনা করে যৌথবাহিনী।

সেখান থেকে ইয়াসিন হাসানকে গ্রেপ্তার করা হয়। এসময় ইয়াসিনের কাছ থেকে একটি শটগান ব্যারেল, শটগানের ৩৭টি গুলি, একটি এয়ারগান, একটি হাতকড়াসহ বিভিন্ন স্মরঞ্জাম উদ্ধার করা হয়।

পরে আইনি ব্যবস্থা নিতে অস্ত্রসহ তাদের ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

মেজর ফাহিম বলেন, 'বৈষম্যবিরোধী আন্দোলনে জেলায় নিরীহ ছাত্র-জনতার ওপর আক্রমণকারীদের আটক ও অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চলমান রয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের আটক না করা পর্যন্ত যৌথবাহিনীর এই অভিযান অব্যাহত থাকবে।'

ফেনী মডেল থানার ওসি মো. রুহুল আমিন বলেন, 'গ্রেপ্তার আসামিদের মধ্যে জিয়া উদ্দীন ডালিমের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।'