থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় একজনকে আটক করেছে বিজিবি

বান্দরবানের থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত এক কেএনএ সদস্যকে বিজিবি আটক করেছে | ছবি: পদ্মা ট্রিবিউন   

নিজস্ব প্রতিবেদক: বান্দরবানের থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এক সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ–বিজিবি। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি ৩৮ বলিপাড়া ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তৈমুর হাসান খান এ কথা জানান।

আটক কেএনএফ সদস্য রাম জা থাং পাতেং (৪০) থানচি ৩ নম্বর ওয়ার্ডের শাহজাহানপাড়া টিওবি এলাকার সাপখোবের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সন্ধ্যায় বিজিবির বলিপাড়া ব্যাটালিয়ন নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, গত ৩ এপ্রিল থানচি সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত কেএনএফের এক তালিকাভুক্ত সদস্য থানচির একটি বাড়িতে অবস্থান করছেন।

পরে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে ব্যাটালিয়ন কমান্ডারের দিকনির্দেশনায় থানচি বিওপির কমান্ডার নায়েব সুবেদার শাহ মো. ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে বিজিবির একটি টহল দল সন্দেহভাজন কেএনএ সদস্যের অবস্থানরত বাড়িটি ঘেরাও করে রাখে।

টহল দলকে সহযোগিতা করার জন্য বলিপাড়া ব্যাটালিয়ন থেকে উপ-অধিনায়ক মেজর শেখ মো. মুজাহিদুল ইসলামের নেতৃত্বে ৩০ সদস্যের বিজিবির আরেকটি টহল দল ঘটনাস্থলে যায়। রাত ৮টা ২০ মিনিটের দিকে ওই বাড়িতে অভিযান চালিয়ে একটি বসতঘরের খাটের নিচ থেকে পাতেংকে আটক করা হয়।

আটক কেএনএফ সদস্যকে বলিপাড়া ব্যাটালিয়ন সদরে নিয়ে আসা হয়েছে। তাঁকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য বুধবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তর করা হবে।