ইসলামপুরে ব্যবসায়ীদের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে আহত ১০

রাজধানীতে ব্যবসায়ীদের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিবেদক জবি: রাজধানী পুরান ঢাকার ইসলামপুরে চাঁদাবাজিকে কেন্দ্র করে ব্যবসায়ীদের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে তিন জনকে হেফাজতে রেখেছে কোতোয়ালি থানা পুলিশ। তবে তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

জানা গেছে, বুধবার বিএনপির নেতাকর্মীরা বিক্রমপুর গার্ডেন সিটি মার্কেটের সভাপতির ওপর হামলা করার পর মার্কেটের অন্য ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

ব্যবসায়ীরা জানান,  বিক্রমপুর গার্ডেন সিটি সভাপতি বাবুল হোসেন বাবুর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করায় তিনি তা দিতে অস্বীকার করেন। এরই জেরে আজ ইসলামপুরে তাকে একা পেয়ে মারধর করেন বিএনপির কিছু নেতাকর্মী। পরে বিক্রমপুর গার্ডেন সিটিতে প্রায় ২০০ বিএনপি নেতাকর্মী মার্কেটে প্রবেশ করে হামলা চালান। এরই জের ধরে পাটুয়াটুলি, ইসলামপুর ও সদরঘাট এলাকার ব্যবসায়ীরা রাস্তায় নেমে আসেন। পরে দুই গ্রুপের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এতে দুই পক্ষের ১০ জন আহত হয়েছে।

এ বিষয়ে ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও স্থানীয় বিএনপি নেতাকর্মীদের বক্তব্য নেওয়ার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

কোতোয়ালি থানার ওসি এনামুল হাসান বলেন, নূর ইসলাম, সোহরাবসহ কয়েকজন মার্কেট কমিটির সভাপতির গায়ে হাত দেয়। এরা হয়তো ছাত্রদল বা কিছু করে। মামলা হবে, যারা জড়িত প্রয়োজনে গ্রেপ্তার করা হবে। তিন জন আমাদের হেফাজতে আছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণের বিষয়ে ওসি বলেন, পরিস্থিতি কন্ট্রোল করার মতো ফোর্স আমার নাই। দুই পক্ষকে বুঝিয়ে যেভাবে সিদ্ধান্ত নেওয়া যায় আরকি।