ঈশ্বরদীতে বৃষ্টিতে ধ্বসে গেল কয়েকটি কবর, মেরামত করল এলাকাবাসী

এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কবরগুলো মেরামত করছে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: টানা বৃষ্টির কারণে পাবনার ঈশ্বরদীতে কবরস্থানের কয়েকটি কবর ধ্বসে পড়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের নওদপাড়া কেন্দ্রীয় কবরস্থানে। কয়েকদিন ধরে চলা ভারী বৃষ্টির কারণে মাটি আলগা হয়ে গেলে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ধ্বসে পড়া কবরগুলো বেশ পুরনো ছিল এবং সেগুলোর অবস্থা আগে থেকেই নাজুক ছিল। বর্ষার শুরু থেকেই এলাকাবাসী কবরগুলোর দুর্বল অবস্থা লক্ষ্য করছিলেন, কিন্তু কোনো উদ্যোগ নেওয়া হয়নি। অবশেষে ভারী বৃষ্টিতে কবরগুলো ধ্বসে পড়ে।

এই ঘটনা জানার পর, সোমবার এলাকাবাসী তৎপর হয়ে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কবরগুলো মেরামত করে। এলাকার যুবকরা একত্রিত হয়ে কবরগুলোর মাটি পূরণ করে এবং কবরগুলোর আগেকার অবস্থা ফিরিয়ে আনার চেষ্টা করেন।

ভারী বৃষ্টিতে কবরগুলো ধ্বসে পড়ে | ছবি: পদ্মা ট্রিবিউন

এলাকাবাসী একজন মোস্তফা কামাল বলেন, ‘কবরগুলো আমাদের স্মৃতিবাহী, তাই আমরা চাই সেগুলো ভালোভাবে সংরক্ষিত থাকুক। এমন উদ্যোগ ভবিষ্যতেও নেওয়া হবে, যাতে এ ধরনের দুর্ঘটনা আর না ঘটে।’

দাশুরিয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো. সানাউল্লাহ জানান, ‘উপজেলা পরিষদের পক্ষ থেকেও কবরস্থানের উন্নয়নের জন্য কিছু পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।’