সিরাজগঞ্জে সাবেক এমপি আজিজসহ ৯৯ জনের বিরুদ্ধে মামলা

মামলা | প্রতীকী ছবি

প্রতিনিধি রায়গঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে হত্যাচেষ্টা ও নাশকতার অভিযোগে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মো. আবদুল আজিজসহ ৯৯ নেতা-কর্মীকে আসামি করে একটি মামলা হয়েছে। গতকাল বুধবার তাড়াশ থানায় এ মামলা করেন বারুহাঁস ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আসাদুজ্জামান। এতে অজ্ঞাতপরিচয় ৩০০ জনকে আসামি করা হয়েছে।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপি নেতা ও সিরাজগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল মান্নান তালুকদারের প্রচারের সময় তাঁর গাড়িবহরে হামলা, ভাঙচুর ও হত্যাচেষ্টার অভিযোগ এনে এ মামলা করা হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০১৮ সালের ১২ ডিসেম্বর বারুহাঁস ইউনিয়নের বিনোদপুর বাজারে নির্বাচনী পথসভায় অংশ নিতে যান প্রার্থী আবদুল মান্নান তালুকদার। এ সময় আওয়ামী লীগ নেতা আবদুল আজিজের নির্দেশে অন্য আসামিরা সশস্ত্র হামলা চালিয়ে মান্নান তালুকদারের গাড়ি ভাঙচুর করে। সেই সঙ্গে নাশকতার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণও ঘটায়। ওই সময় পুলিশ ও দলীয় নেতা-কর্মীরা মানবঢাল তৈরি করে মান্নান তালুকদারের জীবন রক্ষা করেন। এ হামলায় বিএনপির শতাধিক নেতা-কর্মী আহত হয়েছিলেন।

মামলার বিষয়ে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মো. আবদুল আজিজের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তাঁকে পাওয়া যায়নি। অন্যদিকে এ মামলার অন্য আসামিরা আগের (বৈষম্যবিরোধী ছাত্র-জনতার করা) দুটি মামলায় পলাতক।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।