পরীক্ষায় মগ্ন শিক্ষার্থীরা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে শিক্ষার্থীদের নিয়ে কুইজ উৎসব-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতার মূল উদ্দেশ্য ছিল শিক্ষার্থীদের মধ্যে জ্ঞান অর্জন এবং সৃজনশীলতা বৃদ্ধিতে উৎসাহ প্রদান করা।
 
শুক্রবার বিকেলে পাকশী রিসোর্টে ‘সংবাদ সাতদিন দ্বিতীয় বর্ষে পদার্পণ’ উপলক্ষে এর আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। 

উৎসবের মঞ্চে অতিথিরা | ছবি: পদ্মা ট্রিবিউন

এতে প্রধান অতিথি ছিলেন পাকশী রেলওয়ে ডিগ্রি কলেজের প্রাক্তন অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ। এসময় তিনি শিক্ষার্থীদের কৃতিত্বের প্রশংসা করেন এবং তাঁদের আরও বেশি অধ্যবসায়ী হওয়ার পরামর্শ দেন। 

পাকশী রিসোর্টে কুইজ উৎসবে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এক ফ্রেমে | ছবি: পদ্মা ট্রিবিউন 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংবাদ সাতদিনের সম্পাদক ও প্রকাশক মোস্তাক আহমেদ কিরণ। তিনি বলেন, ‘এই ধরনের কুইজ প্রতিযোগিতা শিক্ষার্থীদের মধ্যে নতুন চেতনার সৃষ্টি করে। এটি শিক্ষার্থীদের সঠিক পথে পরিচালিত হতে সহায়তা করবে এবং তাদের মধ্যে প্রতিযোগিতার মনোভাবের বিকাশ ঘটাবে।’ 

উৎসবে এসে অনেকে নানা ঢঙে সেলফি তুলছে | ছবি: পদ্মা ট্রিবিউন 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশিষ্ট সাংবাদিক খোন্দকার মাহবুবুল হক দুদু, নারী উন্নয়ন কেন্দ্রের পরিচালক নাসরিন আক্তার শেলী, এনএসসি কোচিং সেন্টারের পরিচালক নওশাদ হোসেন সোহান, শিক্ষক মো. সুজন, রাহাত আহমেদ, সবুজ আলী, বেসরকারি উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশনের তথ্য কর্মকর্তা গোপাল অধিকারী, এলাকা ব্যবস্থাপক আকমল হোসেন, ব্যবস্থাপক সাদ্দাম হোসেন, সাংবাদ সাতদিনের বিজ্ঞাপন ব্যবস্থাপক কবির হোসেন, দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ সুবর্না অধিকারীসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উৎসবে এসে শিক্ষার্থী মারুফা আক্তার বলে, উৎসবে এসে তাঁর দারুণ লাগছে।   

পরীক্ষা শুরুর আগে শিক্ষার্থীদের সঙ্গে অতিথি ও আয়োজকেরা | ছবি: পদ্মা ট্রিবিউন