পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ

অধ্যাপক হাফিজা খাতুন | ছবি: সংগৃহীত

প্রতিনিধি পাবনা: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হাফিজা খাতুন পদত্যাগ করেছেন। আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বরাবর তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সহ-উপাচার্য, কোষাধ্যক্ষ, প্রক্টর ও ছাত্র উপদেষ্টা পদত্যাগ করলেন।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম বলেন, ‘উপাচার্য ম্যাডাম ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন। নিয়ম অনুযায়ী তিনি রাষ্ট্রপতির বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানতে পেরেছি।’

এর আগে শেখ হাসিনা সরকারের পতনের পর ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য এস এম মোস্তফা কামাল খান ও কোষাধ্যক্ষ কে এম সালাহ উদ্দিন পদত্যাগ করেন। এরপর ১৪ আগস্ট প্রক্টর মো. কামাল হোসেন ও ছাত্র উপদেষ্টা নাজমুল হোসেনকে সরিয়ে ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাসুদ রানাকে প্রক্টর এবং ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইমরান হোসেন ছাত্র উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয়েছিল।

গত সোমবার দুপুরে দায়িত্ব পাওয়ার মাত্র পাঁচ দিনের মাথায় নবনিযুক্ত প্রক্টর ও ছাত্র উপদেষ্টা ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। এর পর থেকেই অভিভাবক শূন্য হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়। এতে প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।