সিরাজগঞ্জে সংঘর্ষ, বর্তমান ও সাবেক দুই সংসদ সদস্যের বাড়িতে ভাঙচুর

সিরাজগঞ্জে সংঘর্ষের চিত্র | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সর্বাত্মক অসহযোগ আন্দোলন এবং সরকার পতনের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল চলকালে ছাত্রলীগের নেতা–কর্মীদের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়েছে। আজ রোববার বেলা ১১টার দিকে পৌর শহরের স্টেশন সড়ক ও খেদন সর্দার মোড় এলাকায় এই ঘটনা ঘটে।

এ সময় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য হাবিবে মিল্লাত ও বর্তমান সংসদ সদস্য জান্নাত আরা হেনরীর বাড়িতে ভাঙচুর করা হয়েছে। এ ছাড়া সরকারি-বেসরকারি বিভিন্ন স্থানে ভাঙচুর করেছেন আন্দোলনকারীরা।

প্রত্যক্ষদর্শী ও বিক্ষোভকারীরা জানান, সকাল ১০টা থেকে পৌর শহরের বাজার স্টেশন গোলচত্বর এলাকায় জমায়েত হতে থাকেন বিক্ষোভকারীরা। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে এস এস সড়কের দলীয় কার্যালয়ে জরো হতে থাকেন। একপর্যায়ে খেদন সর্দার মোড় ও পৌর শহরের স্টেশন সড়ক এলাকায় ছাত্রলীগের নেতা–কর্মীদের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়। এ সময় শহরের বিভিন্ন সড়কের পাশে থাকা দোকানপাট ও বাড়িঘর ভাঙচুর করা হয়। আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য হাবিবে মিল্লাত ও বর্তমান সংসদ সদস্য জান্নাত আরা হেনরী বাড়িতে ভাঙচুর করেন আন্দোলনকারীরা।

এদিকে সিরাজগঞ্জ কোর্ট চত্বর ও জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর হয়েছে। এ ছাড়া বেলকুচি, শাহজাদপুর ও উল্লাপাড়ায় আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর করা হয়েছে।