শামসুল হক টুকু, পলক ও সৈকতের ১০ দিনের রিমান্ড মঞ্জুর

আদালতে নেওয়ার সময় শামসুল হক টুকু | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পল্টন থানায় রিকশাচালক কামাল মিয়া খুনের মামলায় দ্বাদশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের ১০ দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে।

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত | ছবি: পদ্মা ট্রিবিউন

আজ বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে পল্টন থানার পুলিশ শামসুল হক টুকু, জুনায়েদ আহমেদ পলক ও তানভীর হাসান সৈকতকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে।

আদালত প্রাঙ্গণে নিরাপত্তা জোরদার করা হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ বিভাগ গতকাল বুধবার রাতে এক খুদে বার্তায় এই তিনজনকে গ্রেপ্তারের কথা জানায়। সেই বার্তায় বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের খিলক্ষেত থানাধীন নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে আত্মগোপনে থাকাবস্থায় এই তিনজনকে গ্রেপ্তার করা হয়। পরে রাজধানীর পল্টন থানায় করা একটি মামলায় তাঁদের গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ প্রহরায় আদালতে সাবেক তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক | ছবি: পদ্মা ট্রিবিউন

গতকাল সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানকে একটি মামলায় ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে গত ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে মো. শাহজাহান নামে এক হকারের মৃত্যুর ঘটনায় করা হত্যা মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।