লেভার জোড়া গোল, বার্সার শুভসূচনা

লেভাকে ঘিরে বার্সার গোল উদ্‌যাপন | এএফপি

খেলা ডেস্ক: লা লিগায় শুভসূচনা পেয়েছে বার্সেলোনা। রবার্ট লেভানডফস্কির জোড়া গোলে ভ্যালেন্সিয়াকে ২–১ গোলে হারিয়েছে তারা। প্রতিপক্ষের মাঠে বার্সা অবশ্য শুরুতে পিছিয়ে পড়েছিল। পরে দারুণভাবে ঘুরে দাঁড়ায় তারা।

ভ্যালেন্সিয়ার মাঠে ফ্রেঙ্কি ডি ইয়ং, গাভি ও রোনাল্দ আরাউহোদের ছাড়াই মাঠে নামে বার্সা। ম্যাচের শুরু থেকে দুই দলই আক্রমণাত্মক ফুটবল খেলার চেষ্টা করে। দুই দল সুযোগও পেয়েছিল কিছু। তবে কাছাকাছি গিয়ে বারবার ব্যর্থ হচ্ছিল তারা। শেষ পর্যন্ত ম্যাচে ৪৪ মিনিটে হুগো ডুরোর গোলে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। বাঁ প্রান্ত দিয়ে দিয়েগো লোপেজের ক্রস থেকে বল পেয়ে দারুণ এক হেডে লক্ষ্য ভেদ করেন ডুরো।

এগিয়ে থেকে অবশ্য বিরতিতে যেতে পারেনি ভ্যালেন্সিয়া। প্রথমার্ধের যোগ করা সময়ের দারুণ এক গোলে বার্সাকে সমতায় ফেরান লেভানডফস্কি। আলেহান্দ্রে বালদের ক্রস থেকে বল পেয়ে ইয়ামাল বাড়ান লেভার উদ্দেশ্যে। সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারের ফাঁদ এড়িয়ে দারুণভাবে বল জালে জড়িয়ে বার্সাকে ম্যাচে ফেরান এই পোলিশ স্ট্রাইকার।

বিরতির পর অবশ্য এগিয়ে যাওয়ার জন্য খুব বেশি অপেক্ষা করতে হয়নি বার্সাকে। বক্সের ভেতর রাফিনিয়া ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সা। ৪৯ মিনিটে স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন লেভা। এরপর দুই দলই চেষ্টা করেছিল গোল করার, সুযোগও পেয়েছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত কোনো দলই আর গোল না পেলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

ম্যাচ শেষে দলের জয় নিয়ে লেভানডফস্কি বলেছেন, ‘আমার ধারণা, তিন–চারজন তরুণ খেলোয়াড় নিয়ে আমরা প্রথমার্ধের চেয়ে দ্বিতীয়ার্ধে ভালো খেলেছি। মৌসুমের শুরুতে এই ম্যাচটাতে জয় পাওয়া আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। বিশেষ করে ভ্যালেন্সিয়ার মাঠে কাজটা অনেক কঠিন।’

নিজের পারফরম্যান্স নিয়ে এ সময় কথা বলেছেন লেভা, ‘আমার লক্ষ্য সব সময় গোল করা। আমি জানি না, মৌসুমে শেষ পর্যন্ত কত গোল করব। তবে প্রথম ম্যাচে গোল করাটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই গোল আমাকে আত্মবিশ্বাস দিচ্ছে।’