ফেনীর বন্যাকবলিত এলাকা পরিদর্শন করলেন সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছেন। ফেনী, ২৩ আগস্ট ২০২৪ | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: ফেনীর পরশুরামে বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। আজ শুক্রবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাপ্রধানকে কুমিল্লা সেনানিবাসে বন্যা পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনীর কার্যক্রম সম্পর্কে জানানো হয়। এরপর তিনি হেলিকপ্টারে করে ফেনীর পরশুরাম ও আশপাশের এলাকার বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

পরিদর্শনকালে উদ্ধারকাজে নিয়োজিত সেনাসদস্যদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন সেনাপ্রধান। এ সময় সেখানে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ, জেনারেল অফিসার কমান্ডিং ৩৩ পদাতিক ডিভিশন, এরিয়া কমান্ডার কুমিল্লা এরিয়াসহ সেনা সদরের ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বন্যা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৭, ২৪ ও ৩৩ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা কাজ করছেন। তাঁরা সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা এলাকায় বন্যাদুর্গতদের উদ্ধার, ত্রাণ ও চিকিৎসাসামগ্রী বিতরণে কাজ করছেন। বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সেনাবাহিনীকে মানবিক কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশনা দিয়েছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।